whatsapp channel

Lifestyle: রূপচর্চায় অ্যালোভেরার ৫ টি ব্যবহার

আপনার ফর্সা হতে প্রত্যেকেই চাই। এর জন্য আমরা বিউটি পার্লারে গিয়ে কত টাকা খরচ করি। কিন্তু আপনি কি জানেন সামান্য অ্যালোভেরা দিয়েই আপনি বানিয়ে ফেলতে পারেন ফর্সা হওয়ার জন্য মাত্র…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আপনার ফর্সা হতে প্রত্যেকেই চাই। এর জন্য আমরা বিউটি পার্লারে গিয়ে কত টাকা খরচ করি। কিন্তু আপনি কি জানেন সামান্য অ্যালোভেরা দিয়েই আপনি বানিয়ে ফেলতে পারেন ফর্সা হওয়ার জন্য মাত্র ৫ টি নাইট ক্রিম। এই ৫ টি নাইট ক্রিম ব্যবহার করলে আপনি সহজেই আপনার ত্বকের রঙ ফর্সা করতে পারেন।

Advertisements

এর জন্য আপনার প্রয়োজন হবে ঘরে থাকা কয়েকটি উপাদান। যা দিয়ে আপনি সহজেই আপনার হারিয়ে যাওয়া রং কে আবার ফিরিয়ে আনতে পারেন। একেবারে ধবধবে ফর্সা হওয়া কারো পক্ষেই সম্ভব না। কিন্তু ত্বকের জেল্লা আনতে সহজেই ব্যবহার করতে পারেন এই নাইট ক্রিম।

Advertisements

১) দু’চামচ অ্যালোভেরা জেল এবং এক চামচ পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি ফ্রিজে রেখে দিতে পারেন এই মিশ্রণটি ফ্রিজের মধ্যে প্রায় সাত দিন থাকবে এবং প্রয়োজন অনুসারে এই ভাবেই মিশ্রন তৈরী করে নিয়ে রাত্রিবেলায় শুতে যাওয়ার সময় মুখে ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন। তবে যাদের পাতিলেবুতে এলার্জি আছে তারা অবশ্যই এই ক্রিমটি ব্যবহার করতে পারবেন না।

Advertisements

২) দু’চামচ অ্যালোভেরা জেল এর সঙ্গে প্রায় দু চামচ মৌরি ফোটানো জল হ্যাঁ ঠিক ধরেছেন মৌরি খেলে যেমন আমরা শরীর থেকে বিশুদ্ধ হই ভেতর থেকে। ঠিক তেমনই মৌরি ফোটানো জল যদি আপনি মুখের মধ্যে লাগাতে পারেন, তাহলে এটি আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী আর এটিকেও আপনি চাইলে ফ্রিজের মধ্যে রাখতে পারেন শুতে যাওয়ার সময় মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন।

Advertisements

৩) দু’চামচ অ্যালোভেরা জেল এর সঙ্গে দুটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখের মধ্যে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন। এটি আপনার রঙ ফর্সা করতে সাহায্য করবে।

৪) দু’চামচ অ্যালোভেরা জেল এর সঙ্গে এক চামচ গ্রীন টি ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি যদি মুখের মধ্যে ভালো করে লাগিয়ে রাখা যায় এবং এটি যদি নাইট ক্রিম হিসেবে ব্যবহার করা যায়, তাহলে আপনি অনেক উপকার পাবেন।

৫) দু’চামচ অ্যালোভেরা জেল এর পরে এর সঙ্গে যদি পরিমাণ মতন কমলালেবুর খোসা গুঁড়ো এবং একটি ভিটামিন সি ট্যাবলেট ভালো করে গুঁড়ো করে মিশিয়ে রাখতে পারেন এবং রোজ রাতে শুতে যাওয়ার সময় যদি এটি ভালো করে মাখতে পারেন। তাহলে ত্বক অনেক বেশি ভালো হয়।

whatsapp logo
Advertisements
Avatar