whatsapp channel

অতি সুস্বাদু চিংড়ি মাছের রইল একটি সেরা রেসিপি

চিংড়ি আর ডিম দুটোই বেশ উপাদেয় খাবার। কিন্তু এই দুটি অসাধারণ খাবারকে একসঙ্গে মিশিয়ে দিয়ে বানিয়ে ফেলতেই পারেন আরেকটি অসাধারণ খাবার। তবে ডিম বা চিংড়ি মাছে অনেকেরই অ্যালার্জি হয় তাদেরকে…

Avatar

HoopHaap Digital Media

চিংড়ি আর ডিম দুটোই বেশ উপাদেয় খাবার। কিন্তু এই দুটি অসাধারণ খাবারকে একসঙ্গে মিশিয়ে দিয়ে বানিয়ে ফেলতেই পারেন আরেকটি অসাধারণ খাবার। তবে ডিম বা চিংড়ি মাছে অনেকেরই অ্যালার্জি হয় তাদেরকে এই খাবারটি থেকে নিজের লোভকে একটু সংবরন করতেই হবে। চলুন ঝটপট বানিয়ে ফেলুন ‘কুচো চিংড়ি দিয়ে ভাপানো ডিম’।

উপকরণ:
ডিম ৬ টি
কুচো চিংড়ি ৩০০ গ্রাম
পেঁয়াজ দুটি
পেঁয়াজ পাতা
ধনেপাতা কুচি
আদার রস
গোলমরিচ গুঁড়ো আজিনামোটো
সাদা তেল
নুন আন্দাজমতো

প্রণালী: একটি পাত্রে ডিম গুলোকে ভাল করে ফেটিয়ে নিন, চিংড়ি মাছের খোসা ছাড়িয়ে হাল্কা ভেজে নিয়ে সেই পাত্রের মধ্যে দিয়ে দিন পেঁয়াজ কুচি কুচি করে কেটে সেই পাত্রের মধ্যে দিয়ে দিন, সে ফেটানো ডিমের মধ্যে বাকি সমস্ত উপাদান দিয়ে দিতে হবে। এবার একটি টিফিন বক্সে হালকা করে সাদা তেল ব্রাশ করে নিয়ে পুরো মিশ্রণটি ঢেলে দিতে হবে। একটি হাঁড়ি বা প্রেসার কুকার বা কোন বড় পাত্রে জল গরম করে তার ওপরে একটি স্ট্যান্ড দিয়ে টিফিন বক্সে বসিয়ে দিতে হবে। ওপরে চাপা দিয়ে দিতে হবে। ২০-৩০ মিনিট এমন ভাবে থাকার পরে গরম গরম পরিবেশন করুন ‘কুচো চিংড়ি দিয়ে ভাপানো ডিম’।

Avatar