whatsapp channel

Antiaging Facepack: ৪০ পেরিয়ে গেলেও ত্বক থাকবে টানটান, গোপন টোটকা রয়েছে বাড়িতেই

৪০ বছরেও যদি নিজেকে সুন্দর রাখতে চান তাহলে প্রথমেই ত্বকের ওপর যত্ন নেওয়া প্রয়োজন, কারণ ত্বক যদি সুন্দর এবং পরিষ্কার ঝকঝকে থাকে তাহলে আপনাকে দেখতে এমনি সুন্দর থাকবেন। তবে আর…

Shreya Chatterjee

Shreya Chatterjee

৪০ বছরেও যদি নিজেকে সুন্দর রাখতে চান তাহলে প্রথমেই ত্বকের ওপর যত্ন নেওয়া প্রয়োজন, কারণ ত্বক যদি সুন্দর এবং পরিষ্কার ঝকঝকে থাকে তাহলে আপনাকে দেখতে এমনি সুন্দর থাকবেন। তবে আর দেরি না করে চটপট দেখে নিন আপনি নিজেকে কি করে সুন্দরী রাখবেন। শুধুমাত্র ত্বক নয়, নিতে হবে চুলেরও যত্ন। কারণ বয়স বাড়ার সাথে সাথে চুলও কিন্তু পড়ে, একেবারে দাগ পড়ে যায়, তাই চুলের যত্ন অবশ্যই নেবেন।

ত্বক ফর্সা করার উপায় -১) প্রতিদিন এক বালতি ঠান্ডা জলের মধ্যে দুটো লেবুকে খুব ভালো করে চিপে নিয়ে রস বার করে প্রতিদিন যদি নিয়ম করে স্নান করতে পারেন, তাহলে দেখবেন, আপনার ত্বক আগে থেকে কত পরিষ্কার উজ্জ্বল এবং ঝকঝকে হয়ে গেছে।

২) একটা করে আমলকি খেতে পারেন, তার জন্য আপনার তকো পরিষ্কার হবে এবং অকালবার্ধক্য থেকে আপনি কিন্তু রেহাই পেতে পারেন।

৩) রূপচর্চায় ব্যবহার করতে পারেন ডিম। ডিম কিন্তু যেকোনো কালো দাগ দূর করতে খুব সহজেই তাড়াতাড়ি দূর করে দেয়, এছাড়া চুল ভালো রাখতে সাহায্য করে ডিম। শ্যাম্পু করার আগে ডিমের সঙ্গে একটা পাকা কলা, টক দই ভালো করে মিশিয়ে লাগিয়ে নিতে পারেন দেখবেন, আপনার চুলও হয়ে যাবে ভীষণ সুন্দর।

৪) ঘরোয়া উপায় এই ফেসপ্যাকগুলি ব্যবহার করতে পারেন –

ক) মুলতানি মাটি, টক দই মধু এবং গোলাপ জলে মিশ্রণ।

খ) মসুর ডাল বাটা আর মুরগির ডিমের সাদা অংশ এই দুটোকে ভালো করে মিশিয়ে লাগাতে পারেন।

গ)কমলা লেবুর খোসা বাটা, ডিমের সাদা অংশ, মধু এবং লেবুর রস।

ঘ) শসার রস আর গোলাপ জল একসঙ্গে মিশিয়ে লাগাতে পারেন।

৫) চুল ভালো রাখার সহজ হেয়ারপ্যাক –

ক) কলা, ডিম, নারকেল তেল (সপ্তাহে একবার)

খ)ডিম, দুধ, লেবুর রস (সপ্তাহে একবার)

গ) নারকেল তেল, ক্যাস্টর অয়েল (সপ্তাহে তিনবার)

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক