whatsapp channel
Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই ফেসপ্যাক

ত্বক ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু ঈশ্বর প্রদত্ত গায়ের রংকে একেবারে দুধের মতন ফর্সা করা সম্ভব না কিন্তু আপনি যদি প্রতিনিয়ত কয়েকটা টিপস মেনে চলতে পারেন, তাহলে কিন্তু আপনার ত্বক অনেক বেশি সুন্দর হতে পারে। অনেকেই কয়েকদিন করার পর হাল ছেড়ে দেন। হাল ছেড়ে দিয়ে যদি বলেন আপনার ত্বককে দুধের মতন ফর্সা হলো না তাহলে কিন্তু কাজ হবে না। আপনাকে প্রতিদিন নিয়ম করে যেমন যেমন বলা হচ্ছে, তেমন করতে হবে যাদের গায়ের রং কালো তারা কখনোই দুধের মতন ফর্সা হবে না। কিন্তু কালো কিভাবে চকচকে হতে পারেন এইটা আমরা Hoophaap এর পাতায় বলার চেষ্টা করছি।

উপকরণ –
৫ টেবিল চামচ বেসন
৬ টেবিল চামচ চালের গুঁড়ো
গুঁড়ো দুধ ৬ টেবিল চামচ
একটি পাতিলেবুর রস
একটি ডাভ সাবান

তৈরি করার পদ্ধতি- ডাভ সাবানকে ভালো করে গ্রেটারের সাহায্যে গ্রেট করে নিতে হবে। এরপর একটি পাত্রের মধ্যে এক কাপ জল দিয়ে ডাভ দিয়ে ভালো করে নাড়াতে হবে। তারপর এক এক করে সমস্ত উপকরণ দিয়ে ভালো করে একটি চামচের সাহায্যে নাড়িয়ে নিতে হবে।

ব্যবহার করার পদ্ধতি – প্রতিদিন রাতে শুতে যাবার সময় মুখ ভালো করে জল দিয়ে ধুয়ে নেওয়ার পর এই ভেজা মুখের এই ফেসপ্যাক থেকে একটুখানি নিয়ে হাতে ভালো করে জল দিয়ে মিশিয়ে নিয়ে মুখে, গলায় বা যেখানে চাইছেন, সেখানেই খুব ভালো করে ঘষতে হবে। অন্তত দু মিনিট ধরে এর পরে জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

উপকারিতা – পরপর অন্তত ১৫ দিন এটি আপনাকে নিয়ম করে করতে হবে। তাহলে দেখবেন আপনার মুখের ত্বক কত বেশি উজ্জ্বল হয়ে গেছে। দুধের মতন ফর্সা ত্বক তখনই হতে পারবে, যখন আপনি নিয়মিত এগুলি করবেন। এছাড়াও খাদ্যাভ্যাস আপনার জীবনের অভ্যাস আপনাকে বদলাতে হবে উল্টো পাল্টা খাওয়া জল কম খাওয়া, এইসব করলে কিন্তু মোটেই ত্বক ভাল হবে না।

whatsapp logo