whatsapp channel

Lifestyle: বর্ষাকালে জামা কাপড়ের হলদেটে দাগ দূর হবে পাঁচ উপায়ে

বর্ষাকালে অনেক সময় জামা কাপড়ে হলদেটে দাগ হয়ে যায় যা দেখতে ভীষণ বিশ্রী লাগে, কিন্তু আপনি কি জানেন এই হলদে দাগ খুব সহজেই চলে যেতে পারে? বাড়িতে থাকা কয়েকটা উপাদান…

Avatar

বর্ষাকালে অনেক সময় জামা কাপড়ে হলদেটে দাগ হয়ে যায় যা দেখতে ভীষণ বিশ্রী লাগে, কিন্তু আপনি কি জানেন এই হলদে দাগ খুব সহজেই চলে যেতে পারে? বাড়িতে থাকা কয়েকটা উপাদান দিয়ে কিন্তু আপনি জামাকাপড় করে ফেলতে পারবেন ধবধবে পরিষ্কার সাদা। তাই আর দেরি না করে আমাদের Hoophaap- এর পাতা চটজলদি দেখে ফেলুন অসাধারণ টিপস।

১) বর্ষাকালে হলুদ জামা কাপড়ের উপরে যদি সামান্য পরিমাণে বেকিং সোডা ভালো করে দিয়ে তারপরে জলে ধুয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন জামার ওপরে হওয়া হলুদ দাগ সহজে দূর হয়ে গেছে।

২) যদি সামান্য জলের মধ্যে গরম জল মিশিয়ে নিতে পারেন তাহলেও কিন্তু এই হলুদ দাগ খুব সহজেই উঠে যাবে।

৩) বর্ষাকালের জামাকাপড় কাচার সময় জলের মধ্যে যদি সামান্য পরিমাণে ভিনিগার মিশিয়ে দিতে পারেন, তাহলেই দেখবেন এই সাদা জামা কাপড়ের হলুদ দাগ খুব সহজে উঠে গেছে।

৪) বর্ষাকালে যদি সাদা জামা কাপড়ের উপরে লেবুর রস দিয়ে দিতে পারেন, তাহলেও কিন্তু এই হলুদ দাগ সহজে চলে যাবে।

৫) বর্ষাকালে যদি হলুদ দাগ তুলতে চান, তাহলে জামাটি জলে ভেজানো লাগে যে জায়গাটায় হলুদ দাগ হয়েছে, সেখানে বেশ খানিকটা ডিটারজেন্ট পাউডার আলাদা করে নিয়ে ভালো করে ঘষে নিয়ে তারপরে জামাটিকে যদি জলের মধ্যে দিতে পারেন, তাহলে দেখবেন খুব সহজেই দাগ উঠে গেছে।

whatsapp logo