whatsapp channel

Lifestyle: ফ্রিজে রাখা রুটি নরম তুলতুলে করে তোলার পাঁচটি টিপস

রুটি করার সময় রুটি নরম করার জন্য প্রথমেই মেনে চলতে হবে, কয়েকটি সহজ টিপস আমরা অনেক সময় বাড়তি রুটির ফ্রিজে রেখে দি। কিন্তু সেই রুটি যখন বের করে খেতে যান,…

Avatar

Advertisements
Advertisements

রুটি করার সময় রুটি নরম করার জন্য প্রথমেই মেনে চলতে হবে, কয়েকটি সহজ টিপস আমরা অনেক সময় বাড়তি রুটির ফ্রিজে রেখে দি। কিন্তু সেই রুটি যখন বের করে খেতে যান, দেখবেন রুটি একেবারে মতন শক্ত হয়ে গেছে, এর জন্য কি করতে হবে? Hoophaap এর পাতায় জেনে নিন সেই সহজ টিপস।

Advertisements

১) রুটি করার সময় যদি আটা ময়দার সঙ্গে সামান্য পরিমাণে সাদা তেল অথবা সর্ষের তেল দিয়ে ভাল করে মাখতে পারেন, তাহলে দেখবেন ফ্রিজে রাখলেও রুটি কিন্তু একেবারে নরম থাকছে।

Advertisements

২) আমরা অনেক সময় ময়দা দিয়ে রুটি মেখে থাকি, সেক্ষেত্রে ময়দা মাখার সময় সামান্য টক দই ব্যবহার করুন। দেখবেন রুটি একেবারে নরম তুলতুলে হয়ে গেছে, ফ্রিজে রাখলেও কোন অসুবিধা হবে না।

Advertisements

৩) ফ্রিজে যদি রুটি রাখতেই হয়, তাহলে রুটির মধ্যে সামান্য তেল মাখিয়ে রেখে দিন, আর তারপরে যখন ফ্রিজ থেকে বার করবেন, দেখবেন আপনার রুটি, একেবারে নরম তুলতুলে হয়ে গেছে।

Advertisements

৪) ফ্রিজে সব সময় এয়ারটাইট কন্টেইনার রুটি রেখে দিন, দেখবেন একেবারে নরম থাকবে।

৫) ফ্রিজ থেকে বার করে যদি কয়েক সেকেন্ডের জন্য মাইক্রোওয়েভ দিতে পারেন। তাহলেও কিন্তু রুটি ভীষণ গরম হয়ে যাবে, অথবা যাদের মাইক্রোওয়েভ নেই তারা গরম তাওয়াতে রুটিতে সামান্য জল মাখিয়ে একটু থেকে নিতে পারেন, দেখবেন একেবারে টাটকা গরম গরম নরম রুটির মতন খেতে লাগবে এই ফ্রিজে রাখা রুটি।

whatsapp logo
Advertisements