Hoop Life

Cooking Tips: পেঁয়াজ-রসুন কাটার পর হাতের দুর্গন্ধ দূর করার ৫টি টিপস

সারাক্ষণ পেঁয়াজ, রসুন দিয়ে রান্না করতে করতে হাতে বিদঘুটে গন্ধ ছাড়ে? এই বিদঘুটে গন্ধকে কি করে আপনি দূর করবেন? কিছুতেই ভাবতে পারেন না এ গন্ধ শুকলে যেন মনে হয় একেবারে গা গুলিয়ে উঠছে। কিন্তু কি করে গন্ধকে দূর করবেন? কোন নামিদামি কিছু ক্রিম দিয়ে? না একদমই না ঘরে থাকা মাত্র পাঁচটি জিনিস দিয়েই আপনি এই পেঁয়াজ-রসুনের উগ্রগন্ধ একেবারে দূর করতে পারেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ টিপস। সংসারের এমন খুঁটিনাটি টিপস পেতে অবশ্যই আমাদের পাতায় চোখ রাখুন।

১) পাতিলেবুর রস – হাতে যদি উগ্র গন্ধ ছাড়ে, তাহলে অবশ্যই হাতে কিছুটা পাতিলেবুর রস ঘষে নিতে পারেন। আর যদি সামান্য পরিমাণ নুন যোগ করতে পারেন, তাহলে কিন্তু দারুণ উপকার পাবেন চটজলদি পিঁয়াজ, রসুনের গন্ধ একেবারে হাত থেকে চলে যাবে।

২) উষ্ণ গরম জল – যদি কিছু হাতের সামনে না পান সামান্য উষ্ণ গরম জল দিয়ে হাত ভালো করে ডুবিয়ে রাখুন বেশ কিছুক্ষণের জন্য। দেখবেন জল যেন বেশি গরম না হয়, এই জলেই গন্ধ অনেকটা চলে যাবে।

৩) সাদা টুথপেস্ট – যেখানে যেখানে পেঁয়াজ, রসুন লেগেছে অর্থাৎ নখের পাশে ইত্যাদি জায়গায় সাদা টুথপেস্ট দিয়ে হাত ভালো করে ঘষে নিন। দেখবেন কিছুক্ষণ পরেই গন্ধ হয়ে গেছে।

৪) হ্যান্ড ওয়াশ – শুধুমাত্র হাত ধুলেই চলবে না ভালো করে হ্যান্ডওয়াশ ব্যবহার করুন। হ্যান্ডওয়াশ দিলেও কিন্তু আপনার এই গন্ধ একেবারে চলে যাবে।

৫) স্টেইনলেস স্টিলের বাসন – হাত যদি স্টেইনলেস স্টিলের বাসনে খুব ভালো করে বেশ কিছুটা সময় ধরে ঘষতে পারেন, তাহলে দেখবেন হাত থেকে গন্ধ একেবারে চলে গেছে।