Hoop Life

Lifestyle: ৫ টোটকা- শাড়ি পড়ার সময় মাথায় রাখুন এই পাঁচটি টোটকা

পুজোর সময় এক দুটো দিন শাড়ি পরবেন না তা তো হতেই পারে না কিংবা যারা সারা বছর শাড়ি পরে অফিসে যান, তাদের জন্য এই পাঁচটি টোটকা ভীষণ জরুরি। অনেকেই বেসামাল হয়ে পড়েন, যাদের শাড়ি পড়তেই হয় প্রতিদিন তারা কিন্তু এই পাঁচটি টোটকা ব্যবহার করতেই পারেন। অফিসে যাওয়া থেকে শুরু করে পার্টি কিংবা পুজোর সময় যদি খুব ভালো করে নিজের শাড়িকে ক্যারি করতে চান, তাহলে অবশ্যই এই ছোট ছোট জিনিস গুলো মাথায় রাখবেন।

বাঙালি নারীরা দুর্গা পুজোর সময় শাড়ি পরবে না, এমনটা কিন্তু হতেই পারে না। কিন্তু শাড়ি পড়ে যদি তাকে স্মার্ট না লাগে তাহলে কিন্তু কোন কিছুই করার নেই। তাই দেরি না করে চটপট দেখে নিন মাত্র পাঁচটা উপায়ে আপনি নিজেকে একেবারে অন্যদের থেকে কিভাবে আলাদা করতে পারবেন শাড়ি পরে।

১) প্লিট করার সময় অনেক সময় সেফটিপিন এর খোচায় শাড়ি ছিঁড়ে যেতে পারে। তাই সেফটিপিন লাগানোর সময় একটা ছোট থার্মোকলের টুকরো বা কোন কাগজের টুকরো পিছনে দিয়ে তারপর সেফটিপিন আটকাতে পারেন।

২) আপনি যদি একটা স্মার্ট লুক চান তাহলে অনেক বেশি পরিমাণে কুচি করবেন।

৩) শাড়ি লুকে যদি নিজেকে একটু অন্যরকম বা সুন্দর বা স্মার্ট দেখাতে চান, তাহলে অবশ্যই আপনাকে জুতোর দিকে নজর দিতে হবে। হাই হিল জুতো পড়লে আপনাকে কিন্তু অনেক স্মার্ট লাগবে, সেক্ষেত্রে আগে জুতো পরে তারপর শাড়ি পড়ুন।

৪) স্মার্ট দেখাতে চান তাহলে সুন্দর করে শাড়ির সঙ্গে একটা হ্যান্ড ব্যাগ নিতে হবে। হ্যান্ড ব্যাগ কিন্তু খুব বড় হলে চলবে না। দেখ যদি স্টাইলিশ হয়, তাহলে আপনিও সকলের মধ্যে বেশ নজর কাড়তে পারবেন।

 

View this post on Instagram

 

A post shared by Glam Galaxy (@theglamgalaxy)

৫) প্লেন শাড়িকে যদি অনেক বেশি সুন্দর এবং আকর্ষণীয় করে তুলতে চান, তাহলে অবশ্যই আপনাকে ব্লাউজের দিকে নজর দিতে হবে। ব্লাউজ যত বেশি ডেকোরেটেড এবং সুন্দর হবে, ততই আপনার অতি সাধারণ শাড়ি পরা লুক অনেক বেশি সুন্দর স্মার্ট হয়ে যাবে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক