whatsapp channel

বাড়িতে বসেই হার্বাল ফেসিয়াল করুন সহজ পদ্ধতি শিখে নিন

সামনেই পুজো। পুজোর সময় শুধু নিজেকে শাড়ি, গয়না দিয়ে সাজালেই তো হয়না নিজের ত্বক ও চুলের দিকে সমান ভাবে নজর দিতে হয়। পুজোর সময় যাতে আপনাকে সুন্দরী লাগে তার জন্য…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সামনেই পুজো। পুজোর সময় শুধু নিজেকে শাড়ি, গয়না দিয়ে সাজালেই তো হয়না নিজের ত্বক ও চুলের দিকে সমান ভাবে নজর দিতে হয়। পুজোর সময় যাতে আপনাকে সুন্দরী লাগে তার জন্য কিন্তু এখন থেকেই বাড়িতে কতগুলি নিয়ম মেনে ফেসিয়াল করতে হবে।

Advertisements

কলা দিয়ে করুন ফেসিয়াল-»
একটা কলা ভালো করে চটকে নিন, এক চামচ চিনি ভাল করে মিশিয়ে নিয়ে মুখে গলায়, পিঠে, হাতে লাগিয়ে নিন। আধ ঘন্টা রেখে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

Advertisements

গোলাপ ফুল দিয়ে করুন ফেসিয়াল-»
এক চামচ গোলাপ ফুলের পাপড়ি ভালো করে গুঁড়ো করা, এক চামচ গোলাপ জল, এক চামচ কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিয়ে মুখে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

Advertisements

কাঁচা দুধের ফেসিয়াল করুন-»
চার চামচ কাঁচা দুধ, এক চামচ মুলতানি মাটি ভালো করে মিশিয়ে নিয়ে মুখে-গলায় লাগিয়ে অন্তত আধ ঘণ্টা রেখে দিন। কিছুক্ষণ পরেই ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

Advertisements

অ্যালোভেরা দিয়ে করুন ফেসিয়াল-»
দু’চামচ অ্যালোভেরা জেল, এক চামচ কস্তুরী হলুদ ভাল করে মিশিয়ে নিয়ে গোটা মুখে লাগিয়ে নিন। এই মিশ্রণটি রাতে লাগিয়ে শুতেও পারেন।

এই চারটি ফেসিয়াল এর মধ্যে যেকোনো একটা অথবা চারটি যদি ঘুরিয়ে-ফিরিয়ে সপ্তাহে অন্তত ৩ দিন করতে পারেন, তাহলে পুজোর আগে আপনার ত্বকের সমস্ত সমস্যার সমাধান হয়ে যাবে।

whatsapp logo
Advertisements
Avatar