whatsapp channel

Skin Care: ত্বক ফর্সা করবে চালের পাঁচটি ফেসপ্যাক, সহজ পদ্ধতি শিখে নিন

কোরিয়ান রূপচর্চায় চাল ব্যবহার হয়ে থাকি। আমরা অনেকেই জানিনা, চাল আমাদের ত্বকের জন্য ঠিক কতটা ভালো ভাত খাওয়া শরীরের জন্য ঠিক ততটাই খারাপ চায়। কিন্তু আমাদের রূপচর্চার জন্য ঠিক ততটাই…

Avatar

কোরিয়ান রূপচর্চায় চাল ব্যবহার হয়ে থাকি। আমরা অনেকেই জানিনা, চাল আমাদের ত্বকের জন্য ঠিক কতটা ভালো ভাত খাওয়া শরীরের জন্য ঠিক ততটাই খারাপ চায়। কিন্তু আমাদের রূপচর্চার জন্য ঠিক ততটাই ভালো, আমরা যদি বাজারচলতি কোন রকম কিছু না ব্যবহার করে শুধুমাত্র চালের কতগুলো ফেসপ্যাক ব্যবহার করতে পারি, তাহলে কিন্তু আমরা সবার মধ্যে বেশ সুন্দরী হয়ে উঠতে পারে ত্বকের বিভিন্ন রকমের সমস্যা যেমন ত্বকের ওপরে কালো দাগ ত্বকের উপরের অথবা ত্বকের নানান রকম সমস্যা যেমন অকালবার্ধক্য ইত্যাদি প্রতিরোধ করতে সাহায্য করে চাল। তাই আর দেরি না করে চলুন দেখে নিন চালের ৫ টি অসাধারণ ফেসপ্যাক।

১) ত্বক ফর্সা করতে চাল এর একটি অসাধারণ ফেসপ্যাক হলো চাল অন্তত ১২ ঘন্টা ভিজিয়ে রাখতে হবে । তারপর মিক্সির মধ্যে দিয়ে বেটে নিতে হবে এই চাল বাটার সঙ্গে সামান্য পরিমাণে নিয়ে স্নানের আগে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ফেলুন । তারপরে আধ ঘন্টা রেখে ভাল করে জল দিয়ে ঘষে ঘষে তুলে ফেলুন দেখবেন, ত্বক সুন্দর হয়ে গেছে। সপ্তাহে তিন দিন এটি করুন। সাত দিন পর আপনি নিজের হাতেই রেজাল্ট পাবেন।

২) ত্বক হবে দুধের মতন ফর্সা। চালের সঙ্গে পরিমাণ মতন কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপরে মুখে-চোখে গলায় পিঠে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিতে হবে। আমরা অনেকেই জানি না কাঁচা দুধ আমাদের ত্বকের জন্য ভীষণ ভালো আর এই মিশ্রণটি সপ্তাহে অন্তত দুদিন করুন, স্নানের আগে করতে পারলেই ভালো হয় আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন।

৩) চাল বাটার সঙ্গে কফি পাউডার ভালো করে মিশিয়ে মুখে, গলায়, পিঠে লাগিয়ে অন্তত আধ ঘন্টার মতন রেখে দিন। কফি পাউডার ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজে দূর করে অকালবার্ধক্য দূর করতে সাহায্য করে। বেরোনোর আগে যদি গ্লোয়িং স্কিন পেতে চান, তাহলে এটি আপনার জন্য উপযুক্ত ফেসপ্যাক।

৪) তিন টেবিল চামচ চাল বাটা এবং তার সঙ্গে এক টেবিল চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে ,গলায়, ঘাড়ে, পিঠে ভালো করে লাগে, অন্তত কুড়ি মিনিটের জন্য রেখে দিন। তারপর ঠাণ্ডা জলে হালকা ঘষে ঘষে তুলে ফেলুন। আমাদের ত্বকের পরিষ্কার করতে সাহায্য করে, ত্বক পরিষ্কার করার পরে যদি রুক্ষ হয়ে যায়, সেক্ষেত্রে মধু ত্বক ময়েশ্চারাইজার সাহায্য করে।

৫) পরিমান মতন চাল বাটা তার সঙ্গে নিতে পারেন টক দই। টক দই ও আমাদের ত্বকের জন্য অত্যন্ত ভালো যদি ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিতে পারেন , আর আধ ঘন্টা রেখে দিতে পারেন। তাহলে দেখবেন ত্বক সুন্দর হয়ে গেছে।

whatsapp logo