whatsapp channel

Lifestyle: ফ্রিজ ছাড়াই দীর্ঘদিন লঙ্কা ভালো রাখার সহজ ৫টি টিপস শিখে নিন

দীর্ঘদিন লঙ্কা ভালো রাখতে গেলে মেনে চলতে হবে কয়েকটা সহজ নিয়ম। অনেক সময় বাজারে ভালো লঙ্কা পাওয়া যায় না সেক্ষেত্রে বাজারে যে সময়টা ভালো লঙ্কা পাচ্ছে লঙ্কা নিয়েছে যদি এইভাবে…

Avatar

দীর্ঘদিন লঙ্কা ভালো রাখতে গেলে মেনে চলতে হবে কয়েকটা সহজ নিয়ম। অনেক সময় বাজারে ভালো লঙ্কা পাওয়া যায় না সেক্ষেত্রে বাজারে যে সময়টা ভালো লঙ্কা পাচ্ছে লঙ্কা নিয়েছে যদি এইভাবে নিয়ম মেনে রাখতে পারেন তাহলে এই লঙ্কা তিন মাস পর্যন্ত ভালো যাবে। অনেকে বিদেশ বিভূঁইয়ে থাকেন, যারা পশ্চিমবঙ্গের ঝাল ঝাল লঙ্কা চান সেক্ষেত্রে এখান থেকে নিয়ে যাওয়ার পরেও কিন্তু এইভাবে নিয়ম মেনে রাখলে অনেক দিন পর্যন্ত ভালো থাকে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) লঙ্কা দীর্ঘদিন ভালো রাখতে গেলে প্রথমে যা করতে হবে সেটি হল লঙ্কার বোঁটা ছাড়িয়ে নিতে হবে, ছাড়িয়ে যদি রাখতে পারেন তাহলে কিন্তু লঙ্কা অনেকদিন পর্যন্ত ভালো থাকে।

২) দীর্ঘদিন লঙ্কাকে যদি ভালো রাখতে চান, তাহলে লঙ্কাকে একটা শুকনো কাপড়ে ভালো করে মুছে নিয়ে রাখতে হবে। খেয়াল রাখতে হবে লঙ্কার গায়ে যাতে কোনভাবেই না জল থাকে।

৩) দীর্ঘদিন লঙ্কা যদি ভালো রাখতে চান, তাহলে একটি এয়ারটাইট কন্টেইনার এর মধ্যে বোঁটা ছাড়িয়ে ভালো করে রেখে দিন, তাহলেই দেখবেন লঙ্কা অনেকদিন পর্যন্ত ভালো সুন্দর থাকবে।

৪) লঙ্কা দীর্ঘদিন ভালো রাখতে গেলে টিস্যু পেপারে ভালো করে মুড়ে নিয়ে এয়ারটাইট কন্টেইনার রাখলে লঙ্কা অনেক বেশি দিন ভালো থাকে।

৫) লঙ্কা যদি দীর্ঘদিন ভালো রাখতে চান তাহলে এয়ারটাইট কন্টেইনারের মধ্যে ভরে রাখতে পারেন, তবে বারবার সেখানে হাত দিয়ে লঙ্কা বার করবেন না। যতটুকু প্রয়োজন নিয়ে আর নাড়াচাড়া করবেন না। এইভাবে যদি রাখতে পারেন তাহলেও কিন্তু লঙ্কা বহু মাস পর্যন্ত একেবারে টাটকা থাকবে।

whatsapp logo