whatsapp channel

Rituparna Sengupta: ফিনফিনে শাড়িতে ফুরফুরে মেজাজে ঋতুপর্ণা সেনগুপ্ত, অনায়াসে ঘুম কাড়লেন পুরুষদের

বাংলা সিনেমায় প্রথম সারির নায়িকার মধ্যে এখনো ঋতুপর্ণা সেনগুপ্তের নাম একেবারে নক্ষত্রের মতন জ্বলজ্বল করে। অভিনয় জগতে পা রেখেছিলেন প্রভাত রায়ের 'শ্বেত পাথরের থালা'য় বন্দনার পুত্রবধূর তিতলির চরিত্রে। ছোট চরিত্র…

Avatar

Shreya Chatterjee

বাংলা সিনেমায় প্রথম সারির নায়িকার মধ্যে এখনো ঋতুপর্ণা সেনগুপ্তের নাম একেবারে নক্ষত্রের মতন জ্বলজ্বল করে। অভিনয় জগতে পা রেখেছিলেন প্রভাত রায়ের ‘শ্বেত পাথরের থালা’য় বন্দনার পুত্রবধূর তিতলির চরিত্রে। ছোট চরিত্র হলেও বেশ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন ঋতুপর্ণা। পরবর্তীকালে প্রসেনজিৎ দেবশ্রীর বিবাহ বিচ্ছেদের পরে এই সেই শূন্যস্থান পূরণ করেছিল প্রসেনজিৎ ঋতুপর্ণা জুটি। তারপরে শুরু হলো মেইনস্ট্রিম ছবির এক ঐতিহাসিক পর্যায় ‘সুজন সখী’, ‘মিস মৈত্রেয়ী’, ‘মনের মানুষ’, ‘বাবা কেন চাকর’ একটার পর একটা সিনেমা হিট করতে থাকলো।

তবে শুধুমাত্র মেইনস্ট্রীম ছবিতেই যে তিনি তার প্রতিভা দেখিয়েছেন এমনটা কিন্তু নয়, পরবর্তীকালে প্রাপ্তবয়স্কদের জন্য তৈরি করার ঋতুপর্ণ ঘোষের সিনেমাতেও তিনি তার। সুচিত্রা ভট্টাচার্যের লেখা অবলম্বনে ‘দহন’ সিনেমাটিতে ঋতুপর্ণার অভিনয় সবাইকে থমকে দিয়েছিল। বাবা কেন চাকরির ঋতুপর্ণার সঙ্গে এই কালশিটে পড়া, ঠোঁটকাটা, অত্যাচারিত গৃহবধুর চরিত্রে অভিনয় করা ঋতুপর্ণাকে মেলাতে পারেননি গোটা বাঙালি সমাজ।

পরে ‘রাজকাহিনি’র বেগমজান এ ঋতুপর্ণা যেন এই ছবির মধ্যমনি। এই চরিত্র করতে ঋতুপর্ণা নিজেকে উজাড় করে দিয়েছিলেন। অভাবনীয় পুরুষালি কণ্ঠস্বরে তাক লাগিয়ে দেন অভিনেত্রী। বর্তমানেও এমন অনেক চলচ্চিত্র আছে, যেখানে এমন এমন চরিত্র আছে, সেখানে ঋতুপর্ণা ছাড়া আমরা ভাবতেই পারি না। কখনো প্রাক্তনের সুদীপা, কখনো আবার শাশুড়ি বৌমার দ্বন্দ্ব মেটাতে মনোবিদ আরাত্রিকা।

সম্প্রতি ইনস্টাগ্রাম এ ঋতুপর্ণা অসাধারণ একটি ছবি পোস্ট করেছেন, যেখানে দেখতে পাওয়া যাচ্ছে, একেবারে ফিনফিনে পাতলা শাড়িতে সেজে উঠেছেন তিনি। তার এই অসাধারণ ছবি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই একেবারে ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। চারিদিকে যখন তীব্র দাবদহ চলছে, ঠিক সেই সময় এইরকম যদি একটা সুন্দর ফিনফিনে শাড়ি পরেন তাহলে তো প্রত্যেকের চোখের শান্তি হবে, তবে এমন সুন্দর শাড়ি পরে তিনি রীতি মতন সোশ্যাল মিডিয়া আগুন ধরিয়ে দিয়েছেন।

তিনি যে কলকাতায় নেই তা কিন্তু তার instagram পোস্ট দেখেই বোঝা যাচ্ছে। তিনি বলেছেন, তিনি সিঙ্গাপুরে রয়েছেন৷ খোলা চুল কপালে টিপ আর সাথে পরেছেন সুন্দর একটা শাড়ি, সব মিলিয়ে যেন বাঙালিয়ানাকেই বেছে নিয়েছেন। তাকে যেকোনো পোশাকেই দেখতে পাই আর সেই যে কোন পোশাকেই তাকে ভীষণ সুন্দর লাগে, তবে শাড়িতে তাকে একটু বেশি ভালো লাগছে।

 

View this post on Instagram

 

A post shared by Rituparna Sengupta (@rituparnaspeaks)

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক