Hoop Life

Skin Care Tips: স্নানের জলে মেশান এই পাঁচটি জিনিস, গরমেও থাকবেন এক্কেবারে ফ্রেশ

পুজোর সময় ঠাকুর দেখতে বেরিয়ে একেবারে ঘেমে এনে অস্থির? কিন্তু তার থেকেও বড় সমস্যা হলেও গা থেকে দুর্গন্ধ বেরোচ্ছে। যতই বডি স্প্রে ব্যবহার করুন না কেন, কিছুতেই দুর্গন্ধকে কন্ট্রোল করতে পারছে না, সেই জন্যই স্নান করার সময় স্নানের জলে যে কোন পাঁচটি জিনিস মিশিয়ে ফেলতে পারেন। এই উপাদান মেশানো জল আপনি যদি প্রতিদিন ব্যবহার করেন, তাহলে দুর্গন্ধ তো দূরের কথা কোন রকম পারফিউম ব্যবহার করতে হবে না।

তবে অতিরিক্ত ঘাম বা গা থেকে দুর্গন্ধ হওয়ার কিন্তু কিছু কারোণ আছে এবং সেটা অবশ্যই ভেতরের কারণ অতিরিক্ত তেল মশলা জাতীয় বা পেঁয়াজ, রসুন দিয়ে রান্না খাবেন না। এতে কিন্তু গায়ের দুর্গন্ধ অনেক বেশি পরিমাণে বেড়ে যায়, যাদের অতিরিক্ত প্রেসার আছে, তাদের ঘাম হওয়ার সম্ভাবনা বেশি সেক্ষেত্রে প্রচুর পরিমাণে জল খাবেন। সেক্ষেত্রে ঘাম হলেও দুর্গন্ধ বেরোবে না। পরিষ্কার পরিচ্ছন্ন থাকার চেষ্টা করবেন। এবার দেখে নিন স্নানের জলে কোন পাঁচটি উপাদান মেশাবেন।

১) পাতিলেবুর রস- পাতিলেবুর মধ্যে আছে ভিটামিন সি। স্নানের জলের মধ্যে দু এক ফোঁটা পাতিলেবুর রস মিশিয়ে স্নান করুন, দেখবেন খুব ফ্রেশ লাগবে। এছাড়া ত্বকের উপরে থাকা ধুলো বালিকে পরিষ্কার করতে সহজেই সাহায্য করবে, এছাড়া ত্বকের ওপরে সান ট্যান দূর করা যায় তাও দূর করবে সহজে।

২) তুলসী পাতা- তুলসী পাতা বেশ খানিকটা জলের মধ্যে দিয়ে বেশ খানিকক্ষণ ধরে ফুটিয়ে নিন, এরপর এই জলটা আপনার স্নানের জলের সঙ্গে মিশিয়ে ফেলুন। তুলসী পাতার মধ্যে রয়েছে উপাদান, তাই শরীরে কোথাও যদি ব্যাকটেরিয়াজনিত কারণে ঘাম বেশি হয় বা দুর্গন্ধ ছড়ায়, তাহলে কিন্তু তুলসী পাতা সহজেই দূর করে দেবে।

৩) কর্পূর- জলের মধ্যে বেশ খানিকটা কর্পূর মিশিয়ে সেই জলের স্নান করতে পারেন। কর্পূরও কিন্তু আপনার ত্বককে সুন্দর রাখার পাশাপাশি ত্বকের ওপরে হওয়া ব্যাকটেরিয়াকে একেবারে দূর করে দেবে শরীর থেকে দুর্গন্ধ দূর করবে।

৪) লেবু পাতা- জলের মধ্যে বেশ কয়েকটা লেবু পাতা ফেলে রাখুন সারা রাত ধরে, আর সেই জলে পরের দিন সকাল বেলা উঠে স্নান করুন। দেখবেন কতটা ফ্রেশ লাগছে।

৫) ওডিকোলন- স্নানের জলে ওডিকোলন মেশাতে পারেন দেখবেন কতটা ফ্রেশ লাগছে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক