whatsapp channel

Hair Care Tips: চুল পড়া বন্ধ হবে সহজ দুটি টোটকায়

আপনার কি ঘন ঘন চুল পড়ে চুল বন্ধ হবে সহজেই। কিন্তু জেনে নিতে হবে সহজ দুটি টোটকা। এই টোটকা যদি আপনি নিয়ম করে মেনে চলেন, তাহলেও কিন্তু আপনার চুল পড়া…

Avatar

Advertisements
Advertisements

আপনার কি ঘন ঘন চুল পড়ে চুল বন্ধ হবে সহজেই। কিন্তু জেনে নিতে হবে সহজ দুটি টোটকা। এই টোটকা যদি আপনি নিয়ম করে মেনে চলেন, তাহলেও কিন্তু আপনার চুল পড়া বন্ধ হয়ে যাবে, একেবারের নিমিষের মধ্যে আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন, অসাধারণ সেই টোটকা।

Advertisements

১) নারকেল তেল ভালো করে গরম করে নিতে হবে। মাথায় ভালো করে ম্যাসাজ করতে হবে। এইভাবে যদি নিয়মিত মাথায় নারকেল তেল ম্যাসাজ করতে পারেন, তাহলে জানবেন আপনার চুল ভীষণ ভালো হয়ে যাবে। সপ্তাহে অন্তত তিন দিন এই ভাবে আপনাকে অয়েল মাসাজ করতে হবে তারপরে হালকা শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলুন।

Advertisements

২) সপ্তাহে অন্তত দুদিন খুব ভালো করে শ্যাম্পু করতে হবে। শ্যাম্পুকে গরম জলের মধ্যে ভালো করে মিশিয়ে নিন। আর এর সঙ্গে পরিমাণ মতন অ্যালোভেরা জেল এবং কফি পাউডার দিয়ে ভালো করে মিশিয়ে মিশ্রণটি দিয়ে একটি শ্যাম্পু তৈরি করে ফেলুন।

Advertisements

এইভাবে নিয়ম করে চুলের যত্ন করুন, আপনি কি জানেন? এই দুটো নিয়ম যদি আপনি মেনে চলেন, তাহলে আপনার চুল একেবারে সুন্দর, কালো, ঘন হয়ে যাবে। চুল পড়ার সমস্যা অনেকটা কেটে যাবে। বর্ষাকালে যে মুঠো মুঠো চুল ওঠে তার থেকেও আপনি রেহাই পাবেন।

Advertisements

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements