Hoop Life

Winter Special Skin Care: শীতকালেও ত্বক থাকবে সুন্দর পরিষ্কার ঝকঝকে, ব্যবহার করুন সরষের তেল

শীতকাল মানেই ত্বকে নানান রকম সমস্যার উদয় হয়। শীতকাল একটু পড়তে না পড়তেই ত্বকের ওপরে রুক্ষ হয়ে একেবারে সাদা সাদা খড়ি ফুটে ওঠে। ত্বকে যে কোন সমস্যার সমাধান করতে পারে সরষের তেল সরষের তেলের সঙ্গে মিশিয়ে নিন বেশ কয়েকটা জিনিস, তবে সেগুলো অবশ্যই বাড়িতে আছে বাইরে থেকে আপনাকে কিছুই কিনে আনতে হবে না। তাহলে শীতকালে দেখবেন আপনার কত সুন্দর পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে আলাদা করে আর বাজার চলছে কোনরকম বডি লোশন আপনাকে কিনতে হবে না। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) ত্বকের যে কোনো সমস্যা দূর করে সরষে তেল। নিয়মিত স্নানের আগে বা পরে যদি সরষের তেল মালিশ করতে পারেন তাহলে তখন সুন্দর পরিষ্কার এবং ঝকঝকে। সরষের তেলের মধ্যে রয়েছে প্রাকৃতিক উপাদান। এই উপাদান আপনার ত্বক সুন্দর ও পরিষ্কার করতে সাহায্য করে।

২) অকাল বার্ধক্যের ছাপ পড়তে দেয় না, সরষের তেল নিয়মিত সরষের তেল শীতকালে মালিশ করলে সহজে কিন্তু চামড়া কুঁচকে যাবে না। এছাড়া মুখের উপরে যে বলিরেখার সমস্যা থাকে, তাও হবে না, তাই আর দেরি না করে আজ থেকেই প্রতিনিয়ত সরষের তেল মাখা অভ্যাস করুন।

৩) ট্যান কে দূর করুন সহজেই। সূর্যের তাপে অনেক সময় সারা শরীরে কালো কালো ছোপ ছোপ দাগ পড়ে যায়, যাকে বলে সান ট্যান। রেগুলার যদি সরষের তেল ব্যবহার করতে পারেন তাহলে আপনার ত্বকের উপরে হওয়া সান ট্যান দূর হবে সহজে। তাই আর দেরি না করে এখন থেকে সানস্ক্রিন লোশন না সর্ষের তেল রাখা শুরু করুন।

৪) ত্বকের উপর চুলকানি দূর করতে সাহায্য করে সর্ষের তেল। অনেক সময় শীতকালে বাইরের আবহাওয়া এতটাই শুষ্ক হয়ে যায়, যে ত্বক একেবারে রুক্ষ শুষ্ক হয়ে গিয়ে ত্বকে চুলকানি হয়, সেক্ষেত্রে সরষের তেল ব্যবহার করুন।

৫) তবে শুধুমাত্র ত্বক নয়, চুলের জন্য ভীষণ উপযুক্ত সরষের তেল। নিয়মিত চুলে ম্যাসাজ করতে পারেন এই তেল দিয়ে। দেখবেন, চুল এর সমস্ত সমস্যা থেকে আপনি রেহাই পেয়েছেন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক