whatsapp channel

Lottery: এই গোপন নিয়মগুলি মেনে কিনুন লটারির টিকিট, একবারেই খুলবে ভাগ্য

কথায় বলে, লটারি (Lottery) জেতা আর ভাগ্য খুলে যাওয়া একই ব্যাপার। ভাগ্য সুপ্রসন্ন হলে তবেই নাকি লটারি জেতা যায়। এমন অনেকেই রয়েছেন আমাদের চারপাশে যারা বছরের পর বছর ধরে লটারি…

Nirajana Nag

Nirajana Nag

কথায় বলে, লটারি (Lottery) জেতা আর ভাগ্য খুলে যাওয়া একই ব্যাপার। ভাগ্য সুপ্রসন্ন হলে তবেই নাকি লটারি জেতা যায়। এমন অনেকেই রয়েছেন আমাদের চারপাশে যারা বছরের পর বছর ধরে লটারি কেটেও কখনো জিততে পারেননি। আবার কারোর কারোর প্রথম বারেই লটারি জিতে যাওয়ার রেকর্ড রয়েছে। মূলত ভাগ্যের জোরেই লটারি জেতার কথা বিশ্বাস করা হলেও কয়েকটি নিয়ম আছে যে মেনে চললে লটারি জেতার সম্ভাবনা বেড়ে যায়।

লটারি কেটে রাতারাতি ধনী হয়ে উঠেছেন এমন মানুষের সংখ্যাও কম নেই। তবে লটারির জন্য কার্যত সর্বস্বান্ত হয়ে গিয়েছেন এমন মানুষের সংখ্যা আরো বেশি। কারণ লটারি কাটার সঙ্গে আর্থিক ঝুঁকি যুক্ত। জেতার আশায় বারংবার লটারি কেটে আর্থিক অবনতি না করাই বিচক্ষণতার পরিচয় দেওয়া হবে। তাই অভিজ্ঞতার জন্য একবার লটারি কাটা যেতে পারে। পশ্চিমবঙ্গে লটারি কাটার চলন অনেক পুরনো।

লটারি কাটার ক্ষেত্রে বেশিরভাগ মানুষ নির্ভর করেন ভাগ্যের উপরে। শুভ দিন এবং শুভ সংখ্যা মেনে টিকিটের নম্বর বেছে নেন অনেকে। তবে বিশেষজ্ঞরা বলেন, লটারির টিকিট নির্বাচনের ক্ষেত্রেও কিছু নিয়ম রয়েছে। এই সহজ নিয়ম গুলি মেনে চললে লটারি জেতার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। লটারির টিকিট বাছার সময়ে তাড়াহুড়ো না করে শান্ত মনে টিকিট নির্বাচন করা ভালো। অনেকেই পছন্দের সংখ্যা, শুভ দিন বা শুভ সংখ্যা দেখে টিকিট কাটেন। তবে আগে যে নম্বর গুলিতে পুরষ্কার উঠেছে সেই নম্বর গুলি এড়িয়ে টিকিট বেছে নেওয়াই উচিত।

বিশেষজ্ঞরা বলেন, টিকিটের মধ্যে ৭ এবং ৯ নম্বর থাকা মানে ভাগ্য খুলে যাওয়া। এছাড়া যেসব টিকিটে পুরস্কার ওঠে তার মধ্যে বেশিরভাগ টিকিটে ১ সংখ্যাটি দেখতে পাওয়া যায়। এই বিষয়গুলি লক্ষ্য রেখে টিকিট কাটলে ভালো। আগে লটারি জিতে পুরস্কার পেয়েছে এমন কারোর থেকে পরামর্শ নেওয়া যেতে পারে। আগের জেতা টিকিটের নম্বর ৭ দিয়ে শুরু হলে এবারে ৮ নম্বর দিয়ে শুরু হয় এমন টিকিট বেছে নেওয়া যেতে পারে। লটারি কাটার অন্তত এক সপ্তাহ আগের ফলাফল লক্ষ্য করা উচিত। প্রথমেই বেশি দামের টিকিট না কেটে কম দামের টিকিট দিয়ে শুরু করা যেতে পারে।

 

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন। কোনোরকম প্রতারণায় Hoophaap দায়ী থাকবে না।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই