whatsapp channel

কিভাবে বাসি রুটি ব্যবহার করলে ত্বকের সৌন্দর্য ফিরে আসবে

আগের দিন রাতে রুটি বেশি করা হয়ে গেছে? সেগুলো ফেলে না দিয়ে আপনার রূপচর্চায় ব্যবহার করতে পারেন বাসি রুটি। শুনতে অবাক লাগছে? অবাক হওয়ারই কথা কিন্তু এই বাসি রুটি দিয়ে…

Avatar

HoopHaap Digital Media

আগের দিন রাতে রুটি বেশি করা হয়ে গেছে? সেগুলো ফেলে না দিয়ে আপনার রূপচর্চায় ব্যবহার করতে পারেন বাসি রুটি। শুনতে অবাক লাগছে? অবাক হওয়ারই কথা কিন্তু এই বাসি রুটি দিয়ে যখন আপনি আপনার ত্বকের পরিচর্যা করবেন তাতে আপনি আরো অবাক হবেন।

১) বাসি রুটির দু একটা ছেঁড়া টুকরো, তিন চামচ কাঁচা দুধ, এক চামচ চিনি ভাল করে মিশিয়ে নিয়ে গোটা মুখে লাগিয়ে নিন। কিছুক্ষণ পরেই ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। বাসি রুটি স্ক্রাবার হিসেবে ভীষণ ভালো কাজ করে।

২) দু-তিনটি বাসি রুটির টুকরো, দু চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে হাতে, মুখে,গলায়, পিঠে ভালো করে ঘষে ঘষে লাগান। কিছুক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৩) তিন চার টুকরো বাসি রুটি, একটি নরম হয়ে যাওয়া কলা, আধ কাপ কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিয়ে সারা শরীরে মেখে নিন। কিছুক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৪) বাসি রুটি গরম করে মুচমুচে করে নিন। এবার হাতের সাহায্যে গুঁড়ো করুন। এক চামচ বাসি রুটি গুঁড়ো, এক চামচ চালের গুঁড়ো, এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ কফি পাউডার ভালো করে মিশিয়ে নিয়ে মুখে গলায় পিঠ ঘষে ঘষে লাগান। আধ ঘন্টা রাখার পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

প্রতিদিন আপনার রূপচর্চার তালিকায় বাসি রুটিকে সঙ্গী করুন। ত্বকের যাবতীয় সমস্যার সমাধান করবে বাসি রুটি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media