Hoop Life

বাড়িতে বিড়ালের বাচ্চা জন্ম নিলেই ঘটতে পারে এইসব ঘটনা, আতঙ্কিত হওয়ার আগে জেনে নিন এর প্রভাব

ভারত তথা এশিয়ার মধ্যে অন্যতম প্রাচীন একটি শাস্ত্র হল বাস্তুশাস্ত্র। বহু শতাব্দী ধরে এই শাস্ত্র আমাদের বসতবাড়ির নানা বিষয়ে নানা তথ্য দিয়ে আসছে। বাড়ির কোথায় কোন জিনিস রাখলে, বাড়িতে লক্ষ্মীর বসবাস হয়, সেই বিষয়েও নানা মত দিয়ে থাকেন বাস্তুবিদরা। তেমনই বাড়িতে কোন গাছ লাগলে, সেই বাড়িতে সমৃদ্ধির দেবীর কৃপা বর্ষণ হয়, সেই বিষয়েও উল্লেখ রয়েছে বাস্তুশাস্ত্রে। এছাড়াও বাড়িতে নানা পশুপাখির আগমনের প্রভাব নিয়ে আলোচনা হয়ে থাকে বাস্তুশাস্ত্রে।

আমরা কমবেশি অনেকেই বাড়িতে পোষ্য প্রাণী রাখতে ভালোবাসি। এক্ষেত্রে কেউ কেউ যেমন কুকুর পোষেন, কেউ আবার রাখেন নানা পাখি। তবে অনেকের আবার বাড়িতে বিড়াল পোষার অভ্যেস রয়েছে। আবার কেউ কেউ না পুষলেও বাড়িতে বিড়াল এলে তাকে খাবার দিয়ে থাকেন। তবে এই বিড়াল প্রাণীটিকে ঘিরে নানা নিয়ম রয়েছে বাস্তশাস্ত্রে। বলা বাহুল্য, বিড়ালকে এই প্রাচীনতম শাস্ত্রে গুরুত্বপূর্ণ স্থানে দেওয়া হয়। একনজরে দেখে নিন যে বাড়িতে কোন বিড়াল আসা শুভ এবং বাড়িতে বিড়াল বাচ্চা প্রসব করলে তার কি প্রভাব পড়তে পারে বাড়ির উপর।

সাধারণভাবে বাড়িতে বিড়ালের আগমনকে শুভ বলেই অভিহিত করা হয়ে থাকে। তবে এক্ষেত্রে বিড়ালের গায়ের রং হিসেবে এর প্রভাব ভিন্ন ভিন্ন হয়ে থাকে। বাস্তশাস্ত্র বিশেষজ্ঞদের মতে কোনো বাড়িতে যদি বাদামি রঙের বিড়াল আসে, তাহলে তার ফলাফল শুভ হয়। মনে করা হয় এমন হলে বাড়ির সৌভাগ্য ফিরে আসে। এছাড়াও এর প্রভাবে বাড়িতে টাকা আসার সম্ভাবনা তৈরি করে। এছাড়াও এর প্রভাবে কোনো অমীমাংসিত মামলার সমাধান হবে। তবে বাড়িতে কালো বিড়ালের আগমন কিন্তু মোটেই শুভ নয়। বাস্তশাস্ত্রে এটিকে অশুভ ইঙ্গিত বলে মনে করা হয়। তবে কালো বিড়ালের কান্নাকেই অশুভ বলে মনে করেন বিশেষজ্ঞরা। এমনটা হলে বাড়িতে কোনো খারাপ ঘটনা বা কোনো খারাপ খবর আসার সম্ভাবনা বেড়ে যায়।

কিন্তু বাড়ির চৌহদ্দির মকধ্যে যদি কোনো বিড়াল বাচ্চা প্রসব করে তাহলে তার প্রভাব কিরকম হবে? এর উত্তরও দেওয়া হয়েছে বাস্তশাস্ত্রে। বাড়িতে বিড়ালের বাচ্চা প্রসবকে খুবই শুভ ইঙ্গিত বলে মনে করা হয়। এমন ঘটনা বাড়ির সদস্যদের সৌভাগ্য ফিরিয়ে আনতে পারে। বিশেষজ্ঞরা মনে করেন, বাড়ির মধ্যে বিড়ালের বাচ্চা প্রসব হলেই তার তিন মাসের মধ্যে বাড়ির কোনো সদস্যের অপ্রত্যাশিত কোনো সাফল্য আসবে। একইসঙ্গে বাড়ি থেকে নেতিবাচক শক্তির প্রভাব দূর হয় এমনটা হলে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যের ভিত্তিতে লেখা হয়েছে। বাড়িতে কোনো প্রাণী এলে তার উপর আক্রমণ করা বা তাকে আঘাত করা উচিত নয় মানকবিকতার খাতিরে।

Related Articles