Hoop Life

Lifestyle: বাড়ির কোন দিকে কি গাছ লাগালে কড়া নাড়বে সৌভাগ্য!

বাড়ি সাজানোর জন্য আমরা অনেকেই গাছ লাগিয়ে থাকি ইনডোর প্ল্যান্ট, আউটডোর প্ল্যান্টে ভর্তি করে দিই। আমাদের সাধের বাড়িতে। কিন্তু যদি বাস্তুর নিয়ম মেনে আপনি গাছ না লাগাতে পারেন অর্থাৎ যে দিকে যা খুশি গাছ লাগিয়ে ফেলেন বা যে ধরনের গাছ বাস্তু আনতে বারণ করছে সেই ধরনের গাছ দিয়ে যদি বাড়ি সাজান, তাহলে আপনার জীবনে ঘটতে পারে মহাবিপদ। অনেক সময় দেখবেন আপনি কেন বিপদের মধ্যে পড়ে আছেন, সেটা আপনি নিজেও বুঝতে পারছেন না। এর থেকে বেঁচে ওঠার কোন পথ খুঁজে পাচ্ছে না। তাই এই টিপসগুলি ফলো করতে পারেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

উত্তর দিক – উত্তর দিকে কলা গাছ রাখতে পারেন। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, কলা গাছ যদি আপনি উত্তর দিকে রাখেন। তাহলে অর্থনৈতিক সংকট থেকে অনেকটা মুক্তি পাবেন। এছাড়া নীল ফুলের গাছ যেমন নীল অপরাজিতা রাখতে পারেন। এছাড়া তুলসী গাছ রোপন করতে পারেন।

দক্ষিণ দিক – বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, দক্ষিণ দিকে অবশ্যই একটি নিম গাছ রোপন করুন। নিমের হাওয়া আপনার গৃহের মধ্যে পজিটিভ এনার্জিকে নিয়ে আসবে। এছাড়া নিম গাছের মধ্যে রয়েছে অ্যান্টি ব্যাকটেরিয়াল প্রপার্টি, যা আপনার পরিবারের সদস্যদের রোগ মুক্ত করতে সাহায্য করবে।

পূর্ব দিক – বাড়ির পূর্ব দিকে ছোট ছোট গাছ লাগাতে পারেন। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, পূর্ব দিকে অর্থাৎ যে দিকে সূর্য উদয় হয়, সেদিকে যদি বড় বড় গাছ থাকে তাহলে সেই প্রথম আলো আপনার গৃহে প্রবেশ করতে পারেনা, সেই জন্য ছোট ছোট গাছ বা ফুলের গাছ লাগাতে পারেন।

পশ্চিম দিক – পশ্চিম দিকে নারকেল, সুপারি প্রভৃতি বড় বড় গাছ লাগাতে পারেন। তবে কখনোই কাঁটা যুক্ত গাছ লাগাবেন না।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles