whatsapp channel

Hair Care Tips: চুলে শ্যাম্পু করার সময় খেয়াল রাখুন ৫টি বিষয়, নাহলে চুলের দফারফা!

চুল পরিষ্কার করতে শ্যাম্পু করেন, কিন্তু মেনে চলুন কয়েকটি সহজ নিয়ম। এই নিয়মগুলো যদি মেনে চলতে পারেন, তাহলে আপনার চুল হবে সুন্দর, না হলে কিন্তু চুল খারাপ হতে শুরু করবে।…

Avatar

Advertisements
Advertisements

চুল পরিষ্কার করতে শ্যাম্পু করেন, কিন্তু মেনে চলুন কয়েকটি সহজ নিয়ম। এই নিয়মগুলো যদি মেনে চলতে পারেন, তাহলে আপনার চুল হবে সুন্দর, না হলে কিন্তু চুল খারাপ হতে শুরু করবে। আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন শ্যাম্পু করার কতগুলি নিয়ম –

Advertisements

১) শ্যাম্পু করার আগে চুল ভালো করে আঁচড়ে নিতে হবে, চুলে যদি জট থাকে, তারপর শ্যাম্পু করেন, তাহলে কিন্তু চুল নষ্ট হয়ে যাবে।

Advertisements

২) শ্যাম্পু করার সময় চুলে ভালো করে ঘষাঘষি করবেন না, তাহলে কিন্তু চুলের বেশি ক্ষতি হতে পারে, তাই বেশি ঘষাঘষি না করে হালকা ঘষে চুল পরিষ্কার করুন।

Advertisements

৩) শ্যাম্পু করার আগে চুলে ভালো করে তেল মেখে নিন, তাহলে আর শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার করতে হবে না, এইভাবে যদি চুল পরিষ্কার করেন, তাহলে দেখবেন, কেমিক্যাল ছাড়া কন্ডিশনার দিয়েই আপনার চুল কিন্তু ভীষণ সুন্দর হয়ে যাবে।

Advertisements

৪) কখনো শ্যাম্পু করার সময় গরম জল ব্যবহার করবেন না, অতিরিক্ত গরম জল আমাদের চুলের জন্য ভীষণ খারাপ। সেক্ষেত্রে হালকা গরম জল করে নিন, যাতে সহজে ময়লা পরিষ্কার হয়ে যায়।

৫) শ্যাম্পু করার সময় সরাসরি শ্যাম্পু মাথায় দেবেন না। সামান্য জলের মধ্যে শ্যাম্পুগুলি নিয়ে চুলে হালকা ম্যাসাজ করে শ্যাম্পু করে ফেলুন।

whatsapp logo
Advertisements