Hoop Life

Lifestyle: সঙ্গিনীকে সুখী রাখতে প্রতিদিন করুন এই ৫টি বিশেষ কাজ

কথায় আছে, প্রতিটি সফল পুরুষের পিছনে একজন নারীর অবদান থাকে। এই কথা বারবার প্রতিফলিত হয় সামাজিক ক্ষেত্রে। পৌরাণিক গল্পেও যেমন নারিশক্তি ছাড়া পুরুষকে অসম্পূর্ণ বলা হয়েছে, তেমনই বাস্তব জীবনেও তেমনটাই ঘটে থাকে।

কিন্তু সংসারে নানা সময় নারী পুরুষের কলহ লেগেই থাকে নানা কারণে। সেই কারণেই ব্যাহত হয় সংসারের সুখ ও শান্তির পরিবেশ। তবে কিছু কাজ করলেই মেয়েদের সুখী করতে পারবেন পুরুষরা। খুবই সহজ সেইসব কাজই হল সংসারে সুখের চাবিকাঠি। একনজরে দেখে নিন সংসারে সুখ আনতে অর্থাৎ মেয়েদের মন ভালো রাখতে কি কি করা উচিত।

(১) প্রশংসা করুন: নিজের প্রশংসা শুনতে কমবেশি সকল নারীই পছন্দ করেন। তাই আপনার সঙ্গিনীকে ভালো রাখতে যেকোনো বিষয়ে তার সামনে তার প্রশংসা করুন। রূপ বা গুণের প্রশংসা করতে পারেন। তবে সবথেকে বেশি সাজের প্রশংসা শুনতে ভালোবাসেন মেয়েরা।

(২) নিরাপত্তা দিন: একজন মহিলা তার পুরুষ সঙ্গীর থেকে সুরক্ষা আশা করে। ঘরের ভেতরে হোক বা রাস্তাঘাটে, সবসময় আপনার সঙ্গিনীর নিরাপত্তার বিষয়ে খেয়াল রাখুন। তবে নিরাপত্তা শুধুই শারীরিক নয়, তাকে মানসিক নিরাপত্তা দেওয়ার বিষয়েও ভাবুন।

(৩) যত্ন করুন: প্রতিটি মেয়েই চায়, তার পুরুষ সঙ্গী শুধুই তার খেয়াল রাখুক, তাকে যত্ন করুক। তাই আপনার সঙ্গিনীর যত্নের বিষয়টি মাথায় রাখুন। বিশেষ করে তার অসুস্থতা ও ঋতুস্রাবের দিনগুলিতে বিশেষভাবে যত্ন তার মনে আপনার জন্য বৃহৎ জায়গা নির্মাণ করতে পারে।

(৪) মতামতের সম্মান করুন: আপনার যেকোনো সিদ্ধান্তে আপনার মহিলা সঙ্গিনীর মতামত নিন। এতে সে নিজেকে বিশেষ মনে করতে পারবে। আর মহিলারা সবসময়ই একটু বেশি গুরুত্ব চান তার পুরুষ সঙ্গীর থেকে। অন্যদিকে সঙ্গিনীর মতামতের গুরুত্ব দেওয়াটাও কিন্তু জরুরি।

(৫) ভালোবাসুন: মুখে ভালোবাসি বললেই কিন্তু ভালোবাসা হয়না। আপনার ভালোবাসা শরীর ও মন দিয়ে ফুটিয়ে তুলুন আপনার সঙ্গিনীর চোখে। এতে সম্পর্ক আরো দৃঢ় হবে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য, অনুমান ও সমীক্ষার উপর লিখিত। বাস্তব জীবন সকলের ক্ষেত্রে আলাদা হতেও পারে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা