whatsapp channel

এই গরমে মুখ পরিষ্কার ও উজ্জ্বল রাখুন ঘরোয়া উপাদানেই, রইলো ভিডিও

মুখ পরিষ্কার করার জন্য আমরা কত রকমের বাজারচলতি ফেসওয়াশ ব্যবহার করে থাকি কিন্তু আমরা যদি রান্নাঘরে একটু ঢু মারি তাহলে অনেক রকমের প্রাকৃতিক উপাদান আমরা হাতের কাছে পেয়ে যায় এই…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

মুখ পরিষ্কার করার জন্য আমরা কত রকমের বাজারচলতি ফেসওয়াশ ব্যবহার করে থাকি কিন্তু আমরা যদি রান্নাঘরে একটু ঢু মারি তাহলে অনেক রকমের প্রাকৃতিক উপাদান আমরা হাতের কাছে পেয়ে যায় এই প্রাকৃতিক উপাদানগুলো দিয়ে খুব সহজেই মুখ পরিষ্কার করে তোলা যায়। যাতেই মুখ অনেক বেশি পরিষ্কার হয় এবং মুখের ত্বক ভালো থাকে আর পকেটটা বাঁচে। এর জন্য আপনাকে দেখতে হবে ভিডিওটি তবে ভিডিওটি দেখার আগে পড়ে নিন স্টেপ বাই স্টেপ।

Advertisements

এই মিশ্রণটি বানানোর জন্য প্রয়োজন হবে অ্যাক্টিভেটেড চারকোল, বেসন, হলুদ, মুলতানি মাটি এবং মধু। যাদের মধু সহ্য হয়না তারা মধুর বদলে জল দিয়ে মাখতে পারেন। মুখ ভালো করে প্রথমে জল দিয়ে পরিষ্কার করে নিয়ে তারপর এই ফেসপ্যাকটি দুমিনিট ধরে মুখের মধ্যে মাসাজ করতে হবে ম্যাসাজ করার পর ৫ মিনিট রেখে দেওয়ার পরে জল দিয়ে ভালো করে ধুয়ে নিতে হবে।

Advertisements

এই মিশ্রণের মধ্যে থাকা মধু ত্বককে ময়শ্চারাইজ করতে সাহায্য করে, এর মধ্যে থাকা এক্টিভেটেড চারকোল যা থেকে ময়লা পরিষ্কার করতে সাহায্য করে, মুলতানি মাটি ত্বকের মধ্যে থাকা ময়লাকেও সহজে টেনে বার করতে সাহায্য করে। এই মিশ্রণের মধ্যে থাকা হলুদ, ত্বকের মধ্যে কোনরকম ফাংগাল ইনফেকশন ব্যাকটেরিয়া ইত্যাদি আসতে দেয় না।

Advertisements

সপ্তাহে অন্তত তিন দিন স্নান করার আগেই এই ফেসপ্যাকটি লাগাতে পারেন। এটি মাখলে কখনোই বাজারচলতি কোনরকম কৃত্রিম ফেসওয়াশ ব্যবহার করবেন না।

Advertisements

দেখে নিন ভিডিওটি-»

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media