whatsapp channel

Skin Care Tips ত্বকে আসবে না অকালবার্ধক্য, পাতে রাখুন এই পাঁচটি সবজি

আমরা অনেক সময় ত্বকের বাইরে থেকে অ্যান্টি এজিং ক্রিম লাগিয়ে নিই। যার জন্য আমাদের ত্বকের অকালবার্ধক্য দূর হয়। কিন্তু জানেন কি যদি কতগুলো সবজি প্রতিদিন খেতে পারেন, তাহলে কিন্তু আপনার…

Avatar

Advertisements
Advertisements

আমরা অনেক সময় ত্বকের বাইরে থেকে অ্যান্টি এজিং ক্রিম লাগিয়ে নিই। যার জন্য আমাদের ত্বকের অকালবার্ধক্য দূর হয়। কিন্তু জানেন কি যদি কতগুলো সবজি প্রতিদিন খেতে পারেন, তাহলে কিন্তু আপনার ত্বকে অকালবার্ধক্যের সমস্যা দূর হবে। Hoophaap-এর পাতায় জেনে নিন তাহলে সেই পাঁচটি সবজি কি কি-

Advertisements

১) আমরা অনেকেই জানি না, গাজর আমাদের ত্বক সুন্দর করতে সাহায্য করে। তাই প্রতিদিন গাজরের রস অথবা স্যালাড হিসেবে গাজর খেতে পারেন, গাজর কিন্তু ত্বকের রঙ পরিষ্কার করতে সাহায্য করে ভেতর থেকে।

Advertisements

২) ত্বক ভালো রাখতে সপ্তাহে অন্তত খেতে পারেন পাকা পেঁপে। পাকা পেঁপে কিন্তু আমাদের ত্বক সুন্দর ও পরিষ্কার করতে সাহায্য করে পাকা পেঁপে শরীরের ভেতরে থাকা জমা টক্সিন সহজে বার করে লিভারকে ভালো দেখে আপনার ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করবে।

Advertisements

৩) যদি অতিরিক্ত মুখের ব্রণ বেরোয়, তাহলে চালকুমড়োর রোজ সকালে খালি পেটে খান। তারপর দু ঘন্টা কিছু খাবেন না। আমাদের শরীরকে টক্সিন বের করতে সাহায্য করে। তাকে সুপারফুড বলা হয়। এছাড়া চালকুমড়োর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে পজিটিভ এনার্জি, তারপরও যদি নিয়মিতভাবে পান করতে পারেন তাহলে দেখবেন, আপনার ত্বক পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

Advertisements

৪) ত্বক ভালো রাখতে সাহায্য করে বাঁধাকপি। যদিও এখন বাঁধাকপি খুব একটা পাওয়া যায় না। তবে শীতকালে যখন প্রচুর পরিমাণে বাঁধাকপি বাজারে পাওয়া যাবে, তখন বাঁধাকপি খেতে পারেন, বাঁধাকপির স্যালাড হিসেবে অথবা বাঁধাকপির স্যুপ এর মধ্যে দিয়ে দেখবেন। আপনার ত্বক সত্যিই ভালো হবে এবং ভেতর থেকে ভালো হবে।

৫) প্রতিদিন প্রথম পাতে পড়ুক করলা। করলা আমাদের রক্ত পরিষ্কার করতে সাহায্য করে, বা যদি সম্ভব হয় সপ্তাহে তিনদিন করলার রস পান করতে পারেন। এতেও কিন্তু আপনার ত্বক ভেতর থেকে পরিষ্কার হবে।

whatsapp logo
Advertisements