Hoop News

Weather Update: আকাশ থমথমে, মুখ ভার কালীপুজোর আগের মুহূর্তে ঘূর্ণিঝড় নিয়ে আপডেট কি!

জানলা দিয়ে উঁকি দিলে আজ আর রোদের ঝিলিক দেখা যাবে না, চারিদিকে মেঘলা আকাশ, ঝিরিঝিরি বৃষ্টি। গাইতেই পারেন, “এই মেঘলা দিনে একলা ঘরে থাকে না তো মন”। তবে সব কিছুর মধ্যে খারাপ খিবির একটাই যে কালীপুজোর আগে আছড়ে পড়তে পারে সাইক্লোন অর্থাৎ ঘূর্ণিঝড়।

আলিপুর আবহাওয়া দপ্তর ও মৌসম ভবন জানাচ্ছে যে দক্ষিণ আন্দামান সাগরে ইতিমধ্যেই তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। আজ বৃহস্পতিবার, আর আজকের মধ্যেই দক্ষিণ-পূর্ব ও পূর্ব- মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা প্রবল। এদিন মৌসম ভবনের ডিরেক্টর জেনারেল মৃত্যুঞ্জয় মহাপাত্র জানান যে ঘূর্ণিঝড় কতটা শক্তিশালী হবে, এবং তার গতিপথ গতিপথ নিয়ে এখনও নিশ্চিতভাবে কিছুই বলা যাচ্ছে না, তবে নিম্নচাপ এর জেরে বিক্ষিপ্ত বৃষ্টি লেগেই থাকবে, এবং পরে বিষয়টি আরও স্পষ্ট হবে।

সুতরাং, কালীপুজোর আগেই আছড়ে পড়তে পারে বঙ্গোপসাগরে নতুন এই ঘূর্ণিঝড়, যার নাম দেওয়া হয়েছে সিত্রাং (Cyclone Sitrang)। প্রসঙ্গত, থাইল্যান্ড এই ঘূর্ণিঝড়ের নামকরণ করেছে।

দীপাবলি হল আলোর উৎসব। এই সময় প্রায় প্রতিটা ঘরে জ্বলে ওঠে প্রদীপ ও মোমবাতির আলোর সাজ। মানুষ টুনি বাল্ব দিয়ে বারান্দা, ছাদ সাজিয়ে নেয়, এমত অবস্থায় যদি বৃষ্টি হয়, ঘূর্ণিঝড়ের প্রকোপ দেখা যায় তাহলে কালীপুজোর উৎসব এবার মাটি হতে পারে। ইতিমধ্যে, জায়গায় জায়গায় প্যান্ডেল তৈরি হয়ে গিয়েছে প্রায়। শুধুমাত্র, প্রতিমা নিয়ে আসার পালা। কিন্তু, ঘূর্ণিঝড়ের আশঙ্কায় শঙ্কিত সাধারণ মানুষ থেকে দর্শনার্থী।

whatsapp logo