Hoop News

আর পোহাতে হবে না ঝক্কি, মাত্র ২৪০ টাকা খরচেই মিলবে ড্রাইভিং লাইসেন্স, উদ্যোগ রাজ্যের

বর্তমানে ব্যস্ত জীবনে সময় বাঁচাতে অনেকেই কিনে ফেলছেন চার চাকা গাড়ি। গণ পরিবহনের তুলনায় নিজস্ব গাড়ি থাকলে গন্তব্যে পৌঁছাতে সময় অনেকটাই কম লাগে। কিন্তু শুধু গাড়ি কিনলেই তো হয় না। রাস্তায় গাড়ি চালানোর জন্য প্রয়োজন হয় ড্রাইভিং লাইসেন্সের (Driving Licence)। যথাযথ নথিপত্র এবং ড্রাইভিং লাইসেন্স না থাকলে জরিমানা থেকে জেল তো হতেই পারে, পাশাপাশি থাকে দুর্ঘটনার সম্ভাবনাও।

তবে ড্রাইভিং লাইসেন্স বানাতে গিয়ে অনেক সময়ই সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষকে। তবে এবার থেকে দূর হতে চলেছে সেই সমস্যা। পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের উদ্যোগে শুরু করা হয়েছে ড্রাইভিং লাইসেন্স মেলা। বৃহস্পতিবার দুপুরে মেদিনীপুর পুলিশ লাইনে আয়োজন করা হয় এই মেলার। বিশ্ব আদিবাসী দিবসকে মাথায় রেখে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান মেদিনীপুর জেলার পুলিশ সুপার।

পুলিশ লাইনের মাঠে শুরু হয়েছে এই মেলা। এখানে মাত্র ২৪০ টাকায় বানিয়ে নেওয়া যাবে ড্রাইভিং লাইসেন্স। গাড়ি কিনলে আর ড্রাইভিং লাইসেন্স নিয়ে চিন্তার কোনো কারণ থাকবে না। মেদিনীপুর পুলিশ লাইনে এই বিশেষ মেলার উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকার।

যাদের ড্রাইভিং লাইসেন্স নেই তাদের জন্য মূলত লার্নার লাইসেন্স এনরোলমেন্টের ব্যবস্থা করা হচ্ছে এই মেলায়। আগামী ১৪ ই অগাস্ট পর্যন্ত মেদিনীপুর পুলিশ লাইনে চলবে এই বিশেষ মেলা। এই মেলায় ২৪০ টাকা খরচ করেই পাওয়া যেতে পারে ড্রাইভিং লাইসেন্স।

Related Articles