Hoop Life

Vastu Tips: বাড়িতে রাখুন এই ক্ষুদ্র জিনিস, হাতে আসবে কাঁড়ি কাঁড়ি টাকা

ভারতের প্রাচীন একটি শাস্ত্র হল বাস্তুশাস্ত্র। বহু শতাব্দী ধরে এই শাস্ত্র আমাদের বসতবাড়ি সাজানো গোছানোর বিষয়ে নানা তথ্য দিয়ে আসছে। বাড়ির কোথায় কোন জিনিস রাখলে, বাড়িতে লক্ষ্মীর বসবাস হয়, সেই বিষয়েও নানা মত দিয়ে থাকেন বাস্তুবিদরা। তেমনই বাড়িতে কোন গাছ লাগলে, সেই বাড়িতে সমৃদ্ধির দেবীর কৃপা বর্ষণ হয়, সেই বিষয়েও উল্লেখ রয়েছে বাস্তুশাস্ত্রে। এছাড়াও আরো ভিবিন্ন জিনিসের প্রভাব নিয়ে আলোচনা হয়ে থাকে বাস্তুশাস্ত্রে।

গৃহসজ্জায় আমরা নানা জিনিস ব্যাবহার করে থাকি। কেউ যেমন দেওয়ালে ছবি দিয়ে ঘর সাজিয়ে তোলেন, কেউ আবার ঘর সাজাতে ভালোবাসেন নানা শো-পিস দিয়ে। এসবের পাশাপাশি আসবাবপত্র তো হল কোনো বাড়ির প্রধান বস্তু। তবে বাস্তুশাস্ত্র মতে বাড়িতে একটি সাধারণ যিনি রাখলেই ঘরের মধ্যে সদা বিরাজ করে সুখ ও শান্তি, দূর হয় নানা সমস্যা। বাস্তুশাস্ত্র মতে ফটকিরি হল গৃহসজ্জার এমন একটি বিশেষ উপাদান, যা বাড়িতে রাখার ফল হয় সুদূরপ্রসারী। একনজরে দেখে নিন সেইসব বিষয়গুলি।

● বাস্তুদোষের প্রতিকার: আপনার বাড়িতে যদি বাস্তুদোষের কারণে অশান্তির পরিবেশ থাকে, তাহলে আপনার শোওয়ার ঘরে বিছানার নীচে একটি কাপড়ে ফটকিরি বেঁধে রাখুন। এতে ঘরের নেতিবাচক শক্তি দূর হবে এবং বাড়ির পরিবেশ হয়ে হবে শান্তিপূর্ণ।

● ঋণমুক্তি: আপনি ঋণগ্রস্ত হলেও ফটকিরি আপনার সমস্যার দারুন একটি সমাধান হতে পারে। এর জন্য একটি কাপড়ে ফটকিরি বেঁধে অশ্বত্থ গাছের নিচে পাথর দিয়ে চাপা দিয়ে দিন। পরপর তিনটি বুধবার এই কাজটি করুন। এতে ঋণের সমস্যা থেকে মুক্তি পাবেন সহজেই।

● অর্থলাভ: টাকা লাভের ইচ্ছে কার না থাকে। তবে এই অর্থলাভের পথকে সুগম করতে ফটকিরি ব্যবহার করতে পারেন। এর জন্য প্রতিদিন এক বালতি জলে এক টুকরো ফটকিরি মিশিয়ে স্নান করুন। এতে নেতিবাচক শক্তি যেমন দূর হবে তেমনি আপনার স্বাস্থ্যও ভালো থাকবে, হাতেও আসবে টাকা।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যের ভিত্তিতে লেখা হয়েছে। বাস্তব জীবনে এই প্রভাব আলাদা আলাদা হতে পারে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা