whatsapp channel

খোলা পিঠে ফুটে উঠল রবি ঠাকুরের ছবি, রং-তুলির জাদু দেখালেন বাংলার সায়ন

আজ ২৫ শে বৈশাখ। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের আজ ১৬০ তম জন্মদিন। তারায় তারায় অনুষ্ঠান রবীন্দ্রনাথের ছবিতে মালা দেওয়া কচিকাঁচাদের ভিড় মাইকে, একটার পর একটা গান। ২৫ শে বৈশাখ মানে এই…

Avatar

HoopHaap Digital Media

আজ ২৫ শে বৈশাখ। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের আজ ১৬০ তম জন্মদিন। তারায় তারায় অনুষ্ঠান রবীন্দ্রনাথের ছবিতে মালা দেওয়া কচিকাঁচাদের ভিড় মাইকে, একটার পর একটা গান। ২৫ শে বৈশাখ মানে এই ছবিগুলোই আমাদের চোখের সামনে ঘুরে বেড়ায়। টিভির পর্দা খুললেই একটার পর একটা বৈশাখী আড্ডা। কিন্তু না এই বছরটা একটু অন্যভাবে কাটছে প্রত্যেকেরই। বাড়িতে বসে নিজেরা রবীন্দ্রচর্চা করা ছাড়া এই বছর আর কোন উপায় নেই। করোনার ভয়াবহতা আমাদের ভারতবর্ষকে একেবারে গ্রাস করে ফেলেছে। তাই কোন রকম জমায়েত একেবারে নিষিদ্ধ হয়ে গেছে।

রবীন্দ্রনাথ আমাদের মনের কবি আনন্দে, উৎসবে, দুঃখে বেদনায় সবকিছুতেই আমাদের সঙ্গী একমাত্র আমাদের প্রাণের কবি রবীন্দ্রনাথ ঠাকুর। ২৫ শে বৈশাখকে মাথায় রেখেই নীল ভাস্কর নামে এক যুবকের খোলা পিঠে অসাধারণ রবীন্দ্রনাথ ঠাকুরকে এঁকে সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছেন সায়ন ভাস্কর নামে এক যুবক। এই অসাধারণ ছবিটি তুলে সাহায্য করেছেন রাখি মোল্লা। এত সুন্দর ছবিটি আঁকতে সময় লেগেছে প্রায় সাড়ে চার ঘন্টা।

বর্তমান পরিস্থিতিতে চারিদিকে যখন মৃত্যু মিছিল চলছে মর্গে যখন ধনী-দরিদ্রের কোন পার্থক্য নেই। সব জায়গাতেই খালি মৃত্যুর হাহাকার। এই রকম পরিস্থিতিতে একমাত্র সৃষ্টি আপনাকে আনন্দ দিতে পারে। তাই চলুন আমরাও এই ২৫ শে বৈশাখ কোন রকম উচ্চ নিচ ভেদাভেদ না করে রবীন্দ্রনাথের মধ্যে দিয়ে নিজেদের সৃষ্টিকে খুঁজেনি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media