Bengali SerialHoop Plus

এক ধাক্কায় কমলো সব ধারাবাহিকের রেটিং, প্রথম স্থানে ‘মিঠাই’, রইলো টিআরপি তালিকা

প্রতিদিন সূর্য্যি মামা অস্ত গেলেই আট থেকে আশি সকলেই টিভি চালিয়ে বসে পড়েব বোকা বাক্সের সামনে। কেউ সিনেমা চালিয়ে তো কেউ বাংলা ধারাবাহিক দেখবে বলে। হ্যাঁ বাংলা ধারাবাহিক এখন বাঙালির জীবনের একটা নিত্যপ্রয়োজনীয় অঙ্গ হয়ে উঠেছে। হাতে যতই স্মার্টফোন আর ইন্টারনেট আসুক প্রতিদিন সন্ধ্যে বেলা বাঙালি মা কাকিমারা সমস্ত কাজকর্ম সেরে ফোনকেও বিশ্রাম দিয়ে বসে পড়েন টিভির সামনে নিজের প্রিয় ধারাবাহিক দেখবে বলে। অনেকের হাতে এখন ইন্টারনেট চলে আসাতে ফোনেই ধারাবাহিক দেখে নিলেও টিভিতে রির্মোট ঘুরিয়ে ধারাবাহিক দেখার মজাই যে সম্পূর্ণ আলাদা। হ্যাঁ তাই তো বিকেলে মুচমুচে তেলেভাজার সাথে চলে প্রিয় ধারাবাহিকের খেলা। খেলা তো বটেই কে কতটা অভিনয়ের রেসে জিততে পারলো সেটাও এই মা কাকিমারা ঠিক করেন।

বাংলা টেলিভিশনে অন‍্যতম জনপ্রিয় চ‍্যানেল জি বাংলা আর স্টার জলসা। দীর্ঘদিন ধরে নানান ধরনের ধারাবাহিক এবং রিয়েলিটি শো দিয়ে দর্শকদের মন জয় করে এসেছে এই দুই চ‍্যানেল। বেশ কয়েক সপ্তাহ ধরে জি বাংলার ধারাবাহিক গুলির টিআরপি রেট বেশ ভালো। আর এই চ্যানেলের ধারাবাহিক সম্পর্কে নতুন করে কিছুই বলার অপেক্ষা রাখে না। সপ্তাহ শেষে টিআরপি তালিকায় একাধিক স্থান দখল করে জি‌ বাংলার ধারাবাহিকগুলি। এখন কিছুদিন ধর স্টার জলসার ধারাবাহিক গুলি কিছুটা হলে পিছিয়ে গিয়েছে।

আর তার ঝলকই দেখা যাচ্ছে এসপ্তাহের টিআরপি তালিকায়। লাগাতার কয়েক সপ্তাহ ধরে স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল খড়কুটো প্রথম স্থানে থেকে আসলেও জি বাংলায় মিঠাই শুরু হওয়ার পর খুব স্বল্প সময়েই সকলের প্রিয় হয়ে এই লিস্টে প্রথম স্থান দখল করে নেয়। মাত্র কিছুদিন হল শুরু হয়েছে এই নতুন ধারাবাহিক। আর শুরু থেকেই মন জয় করে নিয়েছে সবার। মিঠাই আর তাঁর উচ্ছে বাবুর টক মিষ্টি প্রেম খুব তাড়াতাড়িই শীর্ষে তুলেছে টিআরপি।

এ সপ্তাহে সেরা দশে কোন কোন ধারাবাহিক টিআরপিতে জায়গা করলো দেখে নিন!

১.মিঠাই-৮.৮
২. অপরাজিতা অপু-৮.২
৩. কৃষ্ণকলি-৭.৭
৪. শ্রীময়ী-৭.৬
৫. খড়কুটো-৭.৫
৬.যমুনা ঢাকি, মহাপীঠ-তারাপীঠ-৭.২
৭. রানী রাসমনি-৬.৯
৮. গঙ্গারাম-৬.৮
৯. দেশের মাটি-৬.২
১০.জীবনসাথী-৬.০

১১.খেলাঘর, বরণ-৫.৩
১২. ফেলনা-৪.৮
১৩.কড়ি খেলা-৪.৬
১৪.গ্রামের রানী বীনাপানি-৪.৫
১৫.রিমলি, তিতলি-৩.৭
১৬. এই পথ যদি শেষ না হয়-৩.৩
১৭.ওগো নিরুপমা-২.৯
১৮.কি করে বলবো তোমায়-২.৭
১৯.ধ্রুবতারা-২.৬
২০.মোহর-২.৫
২১.সাঁঝের বাতি-২.০
২২.মঙ্গলময়ী সন্তোষী মা-১.৫

অন্যদিকে বাংলার বং ক্রাশ আবীর চ্যাটার্জির সারেগামাপা সঞ্চালনায় টিআরপিতে বরাবরের মতো এবারেও প্রথম স্থানেই জায়গা করে নিয়েছে। গত রবিবার ছিল গ্র‍্যান্ড ফিনালে আর তার আগের রাত। পরপর দুদিন প্রথম আর আর দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে সারেগামাপা। আর তৃতীয় স্থানে জায়গা একটু পিছিয়ে গিয়েছে ড্যান্স ড্যান্স জুনিয়র সিজন ২। আর এই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৮.৭, ৫.৬, ৪.২।

Related Articles