whatsapp channel

প্রথমবার বেঙ্গল টপার ‘মিঠাই’, একধাক্কায় অনেকখানি পিছিয়ে গেল ‘মোহর’, রইলো টিআরপি তালিকা

সিরিয়াল। সারাদিনের খাটা খাটুনির পর একটু বোকাবাক্সের সামনে এসে হাতে রিমোর্ট চালিয়ে বসে কোন ধারাবাহিক দেখবেই দেখবে। এই সিরিয়াল দেখে নিজেদের স্ট্রেস থেকে বাইরে আসার এক মধ্যম উপায়। এই সিরিয়াল…

Avatar

HoopHaap Digital Media

সিরিয়াল। সারাদিনের খাটা খাটুনির পর একটু বোকাবাক্সের সামনে এসে হাতে রিমোর্ট চালিয়ে বসে কোন ধারাবাহিক দেখবেই দেখবে। এই সিরিয়াল দেখে নিজেদের স্ট্রেস থেকে বাইরে আসার এক মধ্যম উপায়। এই সিরিয়াল বাঙালি দর্শকদের জীবনে এখন ওতোপ্রোতো ভাবে জাড়িত। প্রতিদিন আকাশে সূর্য অস্ত যেতে না যেতেই বাঙালি দর্শক হাতে চায়ের কাপ আর হাতে স্ন্যাক্স নিয়ে বসে পড়েন রিমোর্ট নিয়ে নিজেদের পছন্দের সিরিয়াল নিয়ে।

কেউ বলে ‘রানী রাসমনি’ দেখবে তো কেউ বলে ‘মোহর’ দেখবে। আসল কারণ হল পর্দায় ধারাবাহিক দেখার নেশা। এই সময় মানুষ অন্য সব বিনোদন ভুলে নিজেদের পছন্দের সিরিয়াল দেখবে। এবার আসা যাক অন্যদিকে। বাংলা ধারাবাহিক মানেই দুই চ্যানেলের মধ্যে জোড়কদমে লড়াই। এই টক্কর স্টার জলসা আর জি বাংলা চ্যানেলের। এই রেষারেষি আজ বা কালকের নয়, ১১বছর ধরে চলে আসছে। কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে। আর এবছরের শেষ টিআরপিতে কোন ধারাবাহিক সেরার সেরা তা একনজরে দেখে নেওয়া যাক।

এ সপ্তাহে সেরা দশে কোন কোন ধারাবাহিক টিআরপিতে জায়গা করলো দেখে নিন!

১.মিঠাই-১০.২
২.খড়কুটো-৯.৬
৩.কৃষ্ণকলি-৯.৩
৪.রানী রাসমনি-৮.৭
৫.যমুনা ঢাকী-৮.৫
৬.অপরাজিতা অপু-৭.৯
৭.শ্রীময়ী-৭.৮
৮.খেলাঘর-৭.৬
৯. দেশের মাটি, মহাপীঠ -তারাপীঠ-৭.৫
১০.গঙ্গারাম-৭.১

১১.মোহর-৬.৪
১২.জীবন সাথী-৬.১
১৩.ভাগ্যলক্ষী-৫.৬
১৪.ফেলনা-৫.৫
১৫.তিতলি-৫.৪
১৬..কি করে বলবো তোমায়-৪.৮
১৭.রিমলি-৪.৭
১৮.আলো ছায়া-৪.৪
১৯.ওগো নিরুপমা-৩.২
২০.ধ্রুবতারা-৩.০
২১.পান্ডব গোয়েন্দা-২.৩
২২.সাঁঝের বাতি-২.১

অন্যদিকে বাংলার বং ক্রাশ আবীর চ্যাটার্জির সারেগামাপা সঞ্চালনায় টিআরপিতে বরাবরের মতো এবারেও প্রথম স্থানেই জায়গা করে নিয়েছে। আর দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে ড্যান্স ড্যান্স জুনিয়র সিজন ২। অন্যদিকে মীরের সঞ্চালনায় বাঙালীর প্রিয় কমেডি শো মীরাক্কেল সিজন ১০ তৃতীয় স্থানে এগিয়ে এসেছে। আরএই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৭.১, ৫.৫।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media