Hoop Life

Vande Bharat Express Menu: বন্দে ভারত এক্সপ্রেসে এবার বাঙালি খানাপিনা, চোখ বুলিয়ে নিন মেনু চার্টে

ট্রেনে সফর করছেন আর তার সঙ্গে যদি পান মাছের ঝোল, ভাত, লুচি, আলুর দম তাহলে তো কথাই নেই। তাও আবার বন্দে ভারত এক্সপ্রেস এর মতন এমন অসাধারণ একটি ট্রেনে বুলেটের মতন ট্রেনে পৌঁছে যাবে নিউ জলপাইগুড়ি। আর সাথে পাবেন লুচি এবং ভাত আর মাছের ঝোল। বাঙ্গালীদের কথা মাথায় রেখে বড়সড়ো বদল এনেছে বাদে ভারত এক্সপ্রেস এর মেনু চার্টে।

পশ্চিমবঙ্গে এই ট্রেন আসার পরে মানুষের মধ্যে উৎসাহের শেষ নেই, একেবারে হুড়মুড়িয়ে ট্রেনের উপরে উঠে পড়ছে সকলে। হবই তো, এত সুন্দর ট্রেন দেখে মানুষের কি উৎসাহ আর বাঁধ মানে নাকি। আপনি কি এর মধ্যে ট্রেনে সফর করতে শুরু করেছেন? এই প্রশ্নটা করলে অনেকেই হয়তো হ্যাঁ বলবেন, আবার অনেকেরই হয়তো সে ভাগ্য এখনো খোলেনি।

এবার জেনে নিন বাঙ্গালীদের কথা মাথায় রেখে বন্দে ভারত এক্সপ্রেসের মেনু চাটে ঠিকই আছে। তবে এই মেনু শোনার পরে কিন্তু আপনি নিজেকে কিছুতেই ঘরে আটকে রাখতে পারবেন? না মনে হয় অন্তত একটু বাঙালির স্বাদ পেতেও এই ট্রেনটিতে একবার সফর করা যেতে পারে। রয়েছে বাসমতি চালের ভাত, কষা মাংস, সোনা মুগের ডাল, ফিশ ফ্রাই আরও কত কি। আপনি যদি খাদ্য রসিক হয়ে থাকেন আর ভ্রমণ বিলাসী হয়ে থাকেন, তাহলে তো অবশ্যই আপনার উপযুক্ত ডেস্টিনেশন হতেই পারেন নিউ জলপাইগুড়ি তাও আবার এই বন্দে ভারত এক্সপ্রেস এ চড়ে।

তবে একথাও শোনা যাচ্ছে দুর্গাপূজার, নববর্ষ উপলক্ষে এখানে থাকতে পারে লুচি, আলুর দম, নলেন গুড়ের সন্দেশ আরো কত কি সাথে থাকছে ঠান্ডা গরম পানীয়। প্রথমেই ওয়েলকাম ড্রিংক হিসেবে দেওয়া হবে এক গ্লাস ডাবের জল। এছাড়াও থাকছে নিরাপত্তা নিয়ে নানান ব্যবস্থা। মোবাইল চার্জিং পয়েন্ট, ১০৬ টি সিসিটিভি ক্যামেরার সব মিলিয়ে একেবারে এলাহি আয়োজন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক