BollywoodHoop Plus

Bharti Singh: দুই সপ্তাহও কাটেনি, দুধের শিশুকে বাড়িতে রেখে কাজে ফেরায় কটাক্ষের মুখে ভারতী

ভারতী সিং হুনারবাজের শুটিংয়ে ফিরে এসে সবাইকে অবাক করে দিয়েছেন। ৩রা এপ্রিল তার সন্তানের জন্মের মাত্র ১২ দিন পরে তিনি কাজে ফিরেছেন। একটি নবজাতককে বাড়িতে রেখে যাওয়া, নিঃসন্দেহে যে কোনও মায়ের পক্ষে কঠিন হতে পারে। এটা তার জন্য ভিন্ন কিছু ছিল না। মুম্বইয়ের একটি সংবাদমাধ্যমের সাথে একটি সাক্ষাৎকারে, তিনি বলেছেন, “আমি অস্বীকার করব না যে আমার ১২ দিনের বাচ্চাকে বাড়িতে রেখে যাওয়া খুব কঠিন ছিল। আমি অত্যন্ত আবেগপ্রবণ ছিলাম এবং যখন আমি কাজের জন্য চলে যাই তখন অনেক কেঁদেছিলাম। কিন্তু, প্রযুক্তি এবং বিজ্ঞানের জন্য ধন্যবাদ, আমি শারীরিকভাবে অনুপস্থিত থাকা সত্ত্বেও আমার শিশুর জন্য অনেক কিছু করতে পারি। বাড়িতে ক্যামেরা বসানো আছে। তাই, আমি তাকে দেখতে পারি। আমি যাওয়ার আগে দুধ পাম্প করেছিলাম, যা সারাদিনের জন্য যথেষ্ট। সারাদিন ঘুমায়। আমি গর্ভধারণের পর থেকেই মঞ্চে আছি। সুতরাং,, আমার সন্তানও গর্ভধারণের পর থেকে মঞ্চে রয়েছে। স্বাভাবিকভাবেই, এতেই সে অভ্যস্ত। এছাড়াও, হর্ষ এবং আমি সৌভাগ্যবান যে শিশুটির যত্ন নেওয়ার জন্য আমাদের পরিবার আমাদের পাশে আছে। প্রকৃতপক্ষে, দুই দিদা সবসময় তাকে প্যাম্পার করার সুযোগের জন্য নিজেদের মধ্যে লড়াই করে থাকে।

মাতৃত্ব তাকে আদৌ পরিবর্তন করেছে কিনা? তিনি বলেন, “জীবনের প্রতিটি মুহুর্তে পরিবর্তন আবশ্যিক। যখন অবিবাহিত হন, তখন আপনি চিন্তামুক্ত থাকেন, কিন্তু যখন আপনি বিয়ে করেন, তখন অন্যান্য দায়িত্ব যুক্ত হয়। আমি মনে করি মাতৃত্বের জন্য আপনাকে প্রশিক্ষণ দেওয়ার এটাই ঈশ্বরের উপায়।”

তিনি আরও বলেছেন, “মাতৃত্ব আমাকে একাধিক উপায়ে পরিবর্তন করেছে। আমি দ্রুত স্নান করা শুরু করেছি, কারণ আমি আমার সন্তানের সাথে থাকতে এবং সে কী করছে তা দেখতে চাই। আমি তার দিকে তাকিয়ে থাকি যখন সে ঘুমিয়ে থাকে। এটি একটি অলৌকিক ঘটনা মনে হয় যে সে নয় মাস আমার গর্ভে ছিল এবং আমি তাকে জন্ম দিয়েছি। এটা আমাকে রাগিয়ে দেয় যখন কেউ আমাকে বলে ‘আরে, সে দেখতে হর্ষের মতো।’ নয় মাস ধরে আমি তাকে আমার শরীরে বহন করছিলাম এবং এখন কীভাবে তাকে হর্ষের মতো দেখাচ্ছে? সে ঘুমিয়ে থাকা অবস্থায় আমার মতো দেখতে এবং জেগে থাকলে হর্ষের মতো দেখতে। আমাদের শিশু আমাদের মতই চালাক।

এখন যেহেতু তিনি একজন মা, তার শোতে পুরুষ সেলিব্রিটিদের সাথে তার খুনসুটি করা কি অব্যাহত থাকবে? “যখন আমি গর্ভবতী হতাম, তখন আমি লাজুক বোধ করতাম এখন যেহেতু শিশুর জন্ম হয়েছে, আমি আমার আগের অবতারে ফিরে যাব এছাড়াও, কেউ কীভাবে সৌন্দর্যের প্রশংসা না করতে পারে? এটা সব আমার অভিনয়ের একটি অংশ। ফ্লার্টিং তো চালু থাকবে, তাও আবার হর্ষের সামনে একদম বিন্দাস। এইভাবেই সমালোচকদের নিজের চেনা আন্দাজে জবাব দিলেন ভারতী।