whatsapp channel

বাংলাদেশের সম্পর্কে ভুল তথ্য! বলিউডের বড় অফার ফিরিয়ে দিলেন জনপ্রিয় বাঙালি অভিনেত্রী

ইদানিং ঐতিহাসিক ফিল্মের চিত্রনাট্যে ইতিহাস বিকৃত হলে তারকারাই প্রতিবাদ করেন। বলিউড ফিল্ম ‘তানহাজি- দি আনসাঙ ওয়ারিয়র'-এর চিত্রনাট্য নিয়ে ইতিহাস বিকৃতির অভিযোগ তুলেছিলেন সইফ আলি খান (saif Ali Khan)। বলিউডের ফিল্ম…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ইদানিং ঐতিহাসিক ফিল্মের চিত্রনাট্যে ইতিহাস বিকৃত হলে তারকারাই প্রতিবাদ করেন। বলিউড ফিল্ম ‘তানহাজি- দি আনসাঙ ওয়ারিয়র’-এর চিত্রনাট্য নিয়ে ইতিহাস বিকৃতির অভিযোগ তুলেছিলেন সইফ আলি খান (saif Ali Khan)। বলিউডের ফিল্ম বানাতে গিয়ে ইতিহাস বিকৃত করার প্রবণতার কথা বলেছিলেন পরিচালক কবীর খান (Kabir Khan)। এবার এই একই অভিযোগ তুলে বলিউডের ফিল্মের অফার ফিরিয়ে দিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম (Bidya Sinha Saha Mim)।

Advertisements

নিজের দেশের সম্মান রক্ষার্থে এই কাজ করেছেন বিদ্যা। ঈদের আগে মিমের কাছে পরিচালক বিশাল ভরদ্বাজ (Vishal Bharadwaj)-এর তরফে বলিউডের আপকামিং ফিল্ম ‘খুফিয়া’-তে অভিনয় করার প্রস্তাব জানিয়ে ইমেল আসে। কাস্টিং ডিরেক্টর সোফিয়া খান (Sofia Khan)-এর সঙ্গে ফিল্মের চিত্রনাট্য নিয়ে আলোচনার সময় মিম জানতে পারেন কাহিনীটি গড়ে উঠেছে রাজনৈতিক প্রেক্ষাপটে।

Advertisements

মিম জানিয়েছেন, সোফিয়া ‘খুফিয়া’-য় মিমের চরিত্র নিয়ে বিস্তারিত আলোচনা করেন। কিন্তু চিত্রনাট্য পড়ার সময় মিম জানতে পারেন, কাহিনীতে বাংলাদেশের রাজনীতি ও অপর কিছু বিষয় নিয়ে বিকৃত তথ্য দেওয়া হয়েছে। মিমের মনে হয়েছিল, এই ধরনের ভুল উপস্থাপনার সাথে তাঁর নাম জড়ানো ঠিক হবে না। বিষয়টি নিয়ে পরিচিতদের পরামর্শ নিয়েছেন তিনি। এরপরেই বিশাল ভরদ্বাজের প্রস্তাবকে নাকচ করে দেন মিম।

Advertisements

নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘খুফিয়া’। এটি মিমের কেরিয়ারের কাছে বিশেষ হাইপ ছিল। এই কারণে মিমের মনে খারাপ লাগা থাকলেও নিজের মাতৃভূমির প্রতি অসম্মানজনক প্রজেক্টের সঙ্গে যুক্ত হতে চান না তিনি। তবে বিশালের পরবর্তী ফিল্মে কাজ করার অফার পেলে এবং চিত্রনাট্য পড়ে ভালো লাগলে অবশ্যই কাজ করবেন বলে জানিয়েছেন মিম।

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media