whatsapp channel

Skin Care Tips: ত্বক কোমল প্রানবন্ত করতে শসার ৫টি ফেসপ্যাক

ত্বক হবে দুধের মতন ফর্সা। আর গরমকালে ত্বকের কোনো সমস্যা দেখা যাবে না, তার জন্য চটজলদি বানিয়ে ফেলুন শসার ফেসপ্যাক। আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন পাঁচটা অসাধারণ শসার ফেসপ্যাক।…

Avatar

HoopHaap Digital Media

ত্বক হবে দুধের মতন ফর্সা। আর গরমকালে ত্বকের কোনো সমস্যা দেখা যাবে না, তার জন্য চটজলদি বানিয়ে ফেলুন শসার ফেসপ্যাক। আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন পাঁচটা অসাধারণ শসার ফেসপ্যাক।

১) একটা শশা ভালো করে কুরে দিতে হবে। তারপর তা থেকে রস বার করে নিতে হবে। এরপর এই শসার রসের সাথে এক চামচ টমেটোর রস ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপরে এই মিশ্রণটি ফ্রিজে রেখে দিতে হবে। মাঝে মধ্যে মিশ্রণটি লাগিয়ে নিতে হবে। তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে।

২) শসার রসের সঙ্গে লেবুর রস ভালো করে মিশিয়ে নিন আর এই মিশ্রণটি গোটা মুখে, গলায়, পিঠে, কাঁধে, হাতে এবং আন্ডার আরমসে ভাল করে লাগিয়ে রেখে দিন। গরমকালে ত্বক কালো হওয়ার সমস্যা ছাড়াও দুর্গন্ধের হাত থেকে রক্ষা করবে এই অসাধারণ ফেসপ্যাক।

৩) ৩ টেবিল চামচ শশার রসের সঙ্গে সমপরিমাণ গোলাপজল মিশিয়ে নিন। আর এই মিশ্রণটি তুলোয় করে ভালো করে মুখে লাগিয়ে রেখে রাত্রিবেলা শুয়ে পড়ুন। পরের দিন সকালে উঠে দেখবেন, ত্বক কত সুন্দর হয়ে গেছে।

৪) শসার রসের সঙ্গে এক চামচ পুদিনা পাতা এবং এক চামচ তুলসীপাতা ভালো করে পেস্ট করে মিশিয়ে লাগিয়ে নিন। এরপর এই মিশ্রণটি অন্তত এক ঘণ্টা মুখে লাগিয়ে রাখুন। চোখের তলায় চোখের উপরে লাগাতে পারেন, যার ফলে ত্বকের ওপরে হওয়া কালো দাগ এবং সূর্যের আলোয় যদি মুখে কোন র‍্যাশ বেরিয়ে যায়, তাহলে তা সহজে কমে যাবে।

৫) যদি হাতের সামনে কিছু না থাকে, তাহলে শসার রস শুধু লাগিয়ে রেখে দিন। কিংবা যদি রান্নাঘরে আলু থাকে তাহলে শসার রসের সঙ্গে এক চামচ আলুর রস মিশিয়ে লাগিয়ে রাখুন বেশ খানিকক্ষণ। তাহলে দেখবেন ত্বক ঝলমলে হয়ে গেছে।

সতর্কীকরণ – আলুর রস, টমেটোর রস এবং লেবুর রস অনেকের সহ্য হয়না। তারা আগে কানের পেছনে সামান্য লাগিয়ে দেখে নেবেন, যদি কোন রকম সমস্যা হয়, তাহলে এগুলো লাগাবেন না, শুধু শসার রস লাগান।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media