Hoop Life

আয়নার মতো স্বচ্ছ ত্বক পাবেন চারটি প্রাকৃতিক উপায়ে

আয়নার মতো স্বচ্ছ ত্বক কে না পছন্দ করেন, আমরা বাজারচলতি কত নামি দামি ক্রিম ব্যাবহার করি। একটু সুন্দর ত্বক, একটু দাগহীন ত্বক পাওয়ার জন্য। কিন্তু আপনি কি জানেন রান্না ঘরে থাকা কয়েকটি সাধারণ উপাদান দিয়েই আপনি একেবারে আয়নার মতন স্বচ্ছ ত্বক তৈরি করতে পারেন।

টমেটো-» গরমকালে যদি অন্তত সপ্তাহে তিনদিন টমেটো লাগানো যায় তাহলে ত্বকের মধ্যে হওয়ার সমস্ত কালো দাগ দূর করে ত্বক একেবারে আয়নার মতন স্বচ্ছ হয়ে যায়। আসলে টমেটোর মধ্যে থাকা অ্যাসিড যা ত্বকের উপরে দাগ তুলতে সহজেই সাহায্য করে।

টক দই-» ত্বকের জন্য টক দই অত্যন্ত উপকারী একটি উপাদান যদি সপ্তাহে অন্তত চার দিন ত্বক দই ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগানো যায় তাহলে খুব সহজেই আয়নার মতন স্বচ্ছ ত্বক পাওয়া যাবে।

লেবুর রস-» লেবুর রসের মধ্যে থাকা অ্যাসিড ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজে দূর করতে পারে। তাই প্রতিদিন নিয়ম করে এক ফোঁটা লেবুর রস যদি মুখের উপরে ভালো করে লাগানো যায় তাহলে খুব সহজেই কালো দাগ দূর হয়ে যায়।

কাঁচা দুধ-» কাঁচা দুধ ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান প্রতিদিন স্নানের আগে একটি তুলোর বলের মধ্যে কাঁচা দুধ মিশিয়ে ভালো করে মুখে লাগানো যায় তাহলে খুব সহজেই মুখ পরিষ্কার হয়। একেবারে আয়নার মতন স্বচ্ছ হয়ে যায়।

উপরের চারটি উপাদানের মধ্যে যেকোনো একটি উপাদান যদি আপনি নিয়মিত ব্যবহার করতে পারেন তাহলে আপনার মুখের মধ্যে হওয়ার সমস্ত দাগ নিমিষের মধ্যে দূর হয়ে যাবে।

whatsapp logo