Hoop Life

Skin Care Tips: মুখের অবাঞ্ছিত আঁচিল দূর করতে এই ঘরোয়া উপায়গুলো মেনে চলুন, কিছু দিনের মধ্যেই পার্থক্য দেখা যাবে

আঁচিল এমন একটি জিনিস যা শুধু আপনার মুখেই হতে পারে না, হতে পারে সারা শরীরে। অনেক সময় শরীরের ভেতর নানান রকম সমস্যা থেকে শুরু হতে পারে এর জন্ম। তাই আঁচিলকে প্রতিরোধ করতে হবে। এর জন্য ঘরোয়া প্রতিকার আপনি ব্যবহার করতে পারেন। তবে লেজার থেরাপি দিয়েও কিন্তু আঁচিল কে দূর করতে পারেন, যাদের পক্ষে তা করা সম্ভব নয়, তারা ভরসা রাখুন ঘরোয়া উপাদানে।

ঘরোয়া উপায় গুলি হল –

১) ক্যাস্টর অয়েল আর বেকিং সোডা ব্যবহার করতে পারেন, সেক্ষেত্রে ক্যাস্টর অয়েলের মধ্যে এক চিমটে বেকিং সোডা খুব ভালো করে মিশিয়ে নিন এবং এই মিশ্রণটি একটি কান খোঁচানো বার্ডস এর মধ্যে নিয়ে যেখানে আঁচিল হয়েছে সেখান দিয়ে সারা রাত রেখে দিন। সকালে উঠে দেখবেন একেবারে আনচিল উধাও হয়ে গেছে।

২) আঁচিল কে দূর করতে সাহায্য করতে পারে আনারসের রস। এক-চামচ আনারসের রস নিয়ে খুব ভালো করে তুলোর মধ্যে দিয়ে আঁচিলের উপরে রেখে দিন। আর সারা রাত পারলে এই ভাবে রেখে দিন, দেখবেন সকালে উঠে আপনার আছেন নিমেষে গায়েব হয়ে গেছে।

৩) আঁচিল কে দূর করতে সাহায্য করে পেঁয়াজের রস সে ক্ষেত্রে সামান্য পরিমাণে পেঁয়াজের রস নিতে হবে। আর পেঁয়াজের রসকে যদি খুব ভালো করে আঁচিলের ওপরই লাগিয়ে প্রায় সারা রাত অথবা দুই থেকে তিন ঘণ্টা রেখে দিতে পারেন, তাহলেই দেখবেন আপনার আঁচিল গায়েব হয়ে গেছে।

whatsapp logo