whatsapp channel

Hair Care Tips: বর্ষার মরসুমে খুশকি দূর করতে হাতে রাখুন এই ৩টি ঘরোয়া টোটকা

বর্ষাকালে চুলের অনেক সময় খুশকির সমস্যা হয়। কারো কারো খুশকি ওপর থেকে দেখতে পাওয়া যায়, কারও কারও আবার মাথার মধ্যেই চিপকে লেগে থাকে যে কোনো ভাবে খুশকিকে যদি দূর করতে…

Avatar

বর্ষাকালে চুলের অনেক সময় খুশকির সমস্যা হয়। কারো কারো খুশকি ওপর থেকে দেখতে পাওয়া যায়, কারও কারও আবার মাথার মধ্যেই চিপকে লেগে থাকে যে কোনো ভাবে খুশকিকে যদি দূর করতে চান, তাহলে ব্যবহার করতে পারেন। ঘরোয়া কিছু উপায় আছে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে মাথার খুশকি দূর করবেন নিমেষে।

১) খুশকি দূর করতে সাহায্য করে পাতিলেবু। নারকেল তেলের সঙ্গে পাতিলেবু ভালো করে মিশিয়ে মাথায় ভালো করে ঘষে ঘষে লাগিয়ে কিছুক্ষণ পর শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে অন্তত তিন দিন করুন দেখবেন আপনার খুশকির পরিমাণ অনেকটা কমে গেছে।

২) খুশকি দূর করতে সাহায্য করে টক দই। টক দই দিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে আধ ঘন্টা রেখে ভাল করে শ্যাম্পু করে ফেলতে পারে, তাহলেও আপনার চুলে খুশকির সমস্যা অনেকটা দূর হবে।

৩) খুশকি দূর করে তিসির বীজ। গরম জলে ফুটিয়ে ভালো করে জেল বার করুন মাথায় ঘষে ঘষে লাগান। এটি চুল বড় করতে সাহায্য করে। চুল নরম করে।

whatsapp logo