whatsapp channel

Skin Care Tips: সম্পূর্ণ ঘরোয়া উপাদানে ত্বক ফর্সা করার টিপস

ত্বক হবে দুধের মতন ফর্সা, সহজেই বানিয়ে ফেলতে পারেন ত্বক ফর্সা হওয়ার ক্রিম। ফর্সা হতে সকলে চায়, কিন্তু ঈশ্বর প্রদত্ত রংকে একেবারে পরিবর্তন করা সম্ভব নয়, তবে আপনার রান্নাঘরে থাকা…

Avatar

HoopHaap Digital Media

ত্বক হবে দুধের মতন ফর্সা, সহজেই বানিয়ে ফেলতে পারেন ত্বক ফর্সা হওয়ার ক্রিম। ফর্সা হতে সকলে চায়, কিন্তু ঈশ্বর প্রদত্ত রংকে একেবারে পরিবর্তন করা সম্ভব নয়, তবে আপনার রান্নাঘরে থাকা কয়েকটি জিনিস দিয়ে আপনি সহজেই ত্বকের রং উজ্জ্বল করতে পারেন। Hoophaap স্পেশাল অসাধারণ এই বিউটি টিপস শিখে নিন।

উপকরণ – এক বাটি ভাত, এক কাপ ঘন দুধ, এক কাপ চালের গুঁড়ো, দুই টেবিল চামচ কমলা লেবুর খোসা গুঁড়ো।

প্রথমে দুধ গরম করতে হবে। তার মধ্যে এক বাটি ভাত এবং এক কাপ চালের গুঁড়ো দিয়ে দিতে হবে। তার মধ্যে কমলালেবুর খোসা গুঁড়ো দিয়ে ভালো করে নাড়াতে হবে। দুধ ঘন হয়ে গেলে মিশ্রণটি একটু ঠান্ডা করে মিক্সির মধ্যে দিয়ে একটি পেস্ট বানিয়ে নিতে হবে।

এরপর ছাঁকনির ওপর একটি পাতলা সুতির কাপড় রেখে পুরো মিশ্রণটি এর মধ্যে দিয়ে সুতির কাপড় এবং ছাঁকনির সাহায্যে ছেঁকে নিতে হবে। ৭ দিনের মত ফ্রিজে রেখে দিতে পারবেন। রোজ রাতে শুতে যাওয়ার সময় হাতে সামান্য পরিমাণে নিয়ে মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে রাখতে হবে। এটি ৭ দিন পর পর লাগানোর পরে দেখবেন মুখের কালো দাগ কতটা দূর হয়ে গেছে।

ফলাফল – পরপর সাতদিন এটি করতে হবে, করলে ত্বকের ওপরে হওয়া কালো দাগ নিমেষের মধ্যে দূর হয়ে যাবে। একদিন করার পরই ত্বকের উপরে তফাৎ বুঝতে পারবেন। এছাড়া যাদের ত্বক খসখসে হয়ে গেছে, তাদের জন্য এই ক্রিমটি অসাধারণ ত্বক নরম করতে সাহায্য করে এটি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media