Hoop Life

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন দুটি ফেসপ্যাক

ত্বক দুধের মতন ফর্সা হবে, আর দুধের মতন ফর্সা হবে সহজ কতগুলি ফেসপ্যাক দিয়েই। আপনি বাড়িতেই তৈরি করে ফেলতে পারেন অসাধারণ এই ফেসপ্যাক গুলি। বেশিক্ষণ রাখলেই একেবারে ত্বক হয়ে যাবে উজ্জ্বল, তবে যাদের গায়ের রং চাপা তাদের পক্ষে একেবারে দুধের মতন ফর্সা হওয়া সম্ভব নয়, কিন্তু যদি ত্বকের উজ্জলতা বৃদ্ধি করতে তাহলে অবশ্যই এই টোটকাটি মেনে চলুন।

দুধের মতন ফর্সা ত্বক হওয়ার জন্য চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ একটি ফেসপ্যাক। এর জন্য প্রয়োজন হবে, ১ টেবিল-চামচ সাদা টুথপেস্ট, ১ টেবিল চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে নিয়ে পিঠে, গলায়, আন্ডারআর্মসে যেখানে যেখানে কালো দাগ আছে সেখানে ১০ মিনিট রেখে দিন। তারপরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন তবে এই মিশ্রণটি কখনোই মুখে লাগাবেন না।

ত্বক হবে দুধের মতন ফর্সা, বানিয়ে ফেলতে পারেন আরেকটি অসাধারণ ফেসপ্যাক। ১ টেবিল চামচ দুধের সর, ১ টেবিল চামচ লেবুর রস, ১ টেবিল চামচ মধু খুব ভালো করে মিশিয়ে নিয়ে মুখে, গলায় ও ঘাড়ে, পিঠে, হাতে লাগিয়ে ফেলতে পারেন। প্রয়োজনে আরও বেশি পরিমাণে উপাদান নিতে পারেন। ভাল করে জল দিয়ে ঘষতে হবে, অন্তত কুড়ি মিনিট রাখার পরে ধুয়ে ফেলতে হবে।

তবে এই ফেসপ্যাক গুলির ব্যবহার করার আগে সামান্য উষ্ণ গরম জলে তোয়ালে ভিজিয়ে যেখানটায় ফেসপ্যাক লাগাতে চান, সেই জায়গাটায় ভালো করে তোয়ালে দিয়ে ঘষে পরিষ্কার করে নেবেন, এতে দুটো কাজ হবে। প্রথমেই ত্বকের ওপরে থাকা ময়লা আবর্জনা খানিকটা পরিষ্কার হয়ে যাবে এবং ত্বকের ওপরে থাকা লোমকূপ অনেকটা খুলে যাবে। যার ফলে ফেসপ্যাক ব্যবহার করলে অনেক বেশি উপকার ও তাড়াতাড়ি উপকার পাওয়া যাবে।

whatsapp logo