whatsapp channel

আন্ডার-আর্মসের কালো দাগ দূর করুন তিনটি প্রাকৃতিক উপায়ে, রইলো ভিডিও

আমাদের মুখের ত্বক নিয়ে আমরা খুব চিন্তিত হই। মুখের ত্বক একটু কালো হয়ে গেলে ভাবতে থাকি কি করে এই কালো দাগকে সহজে তোলা যায়। কিন্তু হাঁটু, কনুই এবং আন্ডার আর্মস…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আমাদের মুখের ত্বক নিয়ে আমরা খুব চিন্তিত হই। মুখের ত্বক একটু কালো হয়ে গেলে ভাবতে থাকি কি করে এই কালো দাগকে সহজে তোলা যায়। কিন্তু হাঁটু, কনুই এবং আন্ডার আর্মস এর খুব সহজেই কালো হয়ে যায়। বেশি করে বডি স্প্রে, ডিওডোরেন্ট ইত্যাদি ব্যবহার করার ফলে আন্ডার আর্মস সহজেই কালো হয়ে যায়। তবে বাড়িতে থাকা কয়েকটি সাধারণ উপাদান দিয়েই আপনি কনুই, হাঁটু এবং আন্ডার আর্মসের কালো দাগ দূর করতে পারেন। জেনে নিন step-by-step এর জন্য রইল ভিডিওটি। তবে ভিডিওটি দেখার আগে পড়ে নিন step-by-step।

Advertisements

প্রথম পদ্ধতি
বেসন, লেবুর রস এবং হলুদ গুঁড়ো এই তিনটি উপাদানকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে যদি আন্ডার আর্মস এবং হাঁটুতে, কনুইতে বেশ খানিকক্ষণ লাগিয়ে রাখা যায় তাহলে খুব সহজেই এই প্রতিটি অংশের কালো দাগ দূর হয়ে যাবে।

Advertisements

দ্বিতীয় পদ্ধতি
কফি পাউডার এবং নারকেল তেল খুব ভালো করে মিশিয়ে নিয়ে যদি এই সমস্ত জায়গায় বেশ খানিকক্ষণ লাগিয়ে রাখা যায় তাহলে ত্বক অনেক পরিষ্কার হয়।

Advertisements

তৃতীয় পদ্ধতি
চিনি অসাধারণ একটি এক্সফলিয়েটর হিসেবে কাজ করে। এক চামচ চিনির সঙ্গে এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে যদি এই সমস্ত জায়গায় লাগাতে পারেন তাহলে ত্বক অনেক বেশি নরম হয়। চিনি মরা কোষ দূর করে দিতে সাহায্য করে। সপ্তাহে অন্তত তিন দিনে কি করতে হবে ১৫ মিনিট রাখার পরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

Advertisements

এরপর দেখে নিন ভিডিওটি –

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media