BSNL: ২০০ টাকারও কমে দৈনিক ২ জিবি করে ডেটা, সঙ্গে আরো সুবিধা, দুটি ধামাকা প্ল্যান আনল BSNL

বেসরকারি টেলিকম সংস্থাগুলি রিচার্জ প্ল্যানের দাম বাড়াতেই কামব্যাক করেছে বিএসএনএল (BSNL)। দ্রব্যমূল্য বৃদ্ধির মাঝেই রিলায়েন্স জিও (Reliance Jio), এয়ারটেল (Airtel) এর মতো সংস্থাগুলি তাদের রিচার্জ প্ল্যানের দাম অনেকটা বাড়িয়ে দিয়েছে। এমতাবস্থায় অনেকেই কম দামে ঝুঁকছেন বিএসএনএল এর দিকে। আর এই সুযোগে গ্রাহক ধরে রাখতে বিএসএনএলও নানান চমক দিয়ে চলেছে।

বেসরকারি টেলিকম সংস্থাগুলির তুলনায় সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল অনেক কম দামে ৪জি পরিষেবা দেওয়া শুরু করেছে। জিও, এয়ারটেল এর মতো সংস্থাগুলির তুলনায় বিএসএনএল এর রিচার্জ প্ল্যান অনেক বেশি সস্তা। তাই বহু মানুষই বিএসএনএল এ সিম পোর্ট করতে শুরু করেছেন। গ্রাহকদের জন্য দুটি নতুন ডেটা প্ল্যান নিয়ে এসেছে বিএসএনএল। ২৮ দিন এবং ৩০ দিনের ভ্যালিডিটি যুক্ত অত্যন্ত সাশ্রয়ী দুটি রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে বিএসএনএল।

২৮ দিনের রিচার্জ প্ল্যান

২৮ দিনের ভ্যালিডিটি যুক্ত এই রিচার্জ প্ল্যানটির দাম ১০৮ টাকা। এই প্ল্যানে পাওয়া যাবে দৈনিক ১ জিবি করে ডেটা, আনলিমিটেড কলিং এর সুবিধা। ডেটা শেষ হয়ে গেলে ইনটারনেট স্পিড কমে আসবে ৪০ কেবিপিএস এ। উল্লেখ্য, এটি একটি ফাস্ট রিচার্জ কুপন প্ল্যান। অর্থাৎ শুধুমাত্র নতুন নম্বর দিয়েই এটি অ্যাক্টিভেট করা যাবে।

৩০ দিনের রিচার্জ প্ল্যান

১৯৯ টাকা টাকার প্ল্যানে সময়সীমা ৩০ দিন। প্রতিদিন ২ জিবি করে মোট ৬০ জিবি ডেটা পাওয়া যাবে এই প্ল্যানে। এছাড়া রয়েছে আনলিমিটেড কলিং এবং দৈনিক ১০০ টি এসএমএস এর সুবিধাও। বিএসএনএল এর এই দুটি প্ল্যানই যথেষ্ট আকর্ষণীয় গ্রাহকদের কাছে।