Hoop NewsHoop Trending

Gold Price Today: বুধবার ব্যাপক হেরফের সোনার দামে!

চলছে বিয়ের মাস। ইতিমধ্যে সোনার চাহিদা তুঙ্গে। ভিড় বাড়ছে গয়নার দোকানে। আর এর মাঝেই বছরের দ্বিতীয় মাসের প্রথম দিনে আগামী অর্থবর্ষের বাজেট পেশ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। আর এই বাজেটে সোনা ও রুপার দামে বিশেষ হেরফের হবে কিনা, সেদিকে তাকিয়েছিলেন সকলেই। এর মধ্যেই চমকপ্রদ তথ্য উঠে এল বাজেট থেকে।

নয়া বাজেট অনুযায়ী আগামী অর্থবর্ষে বাড়বে সোনার দাম। অর্থমন্ত্রী জানিয়েছেন যে সোনার বার আমদানির ক্ষেত্রে বহিঃশুল্ক বৃদ্ধি পাবে। সেক্ষেত্রে দাম বাড়বে সোনার। আর বাজেট প্রকাশের দিনেই ঊর্ধ্বগতি দেখা গেল সোনার দামে। যদিও কমেছে রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০১.০২.২০২৩-বুধবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৮০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৮৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (৩১.০১.২০২৩-মঙ্গলবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,২৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৫০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৩৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০১.০২.২০২৩-বুধবার)

৬৮,২০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (৩১.০১.২০২৩-মঙ্গলবার)

৬৮,৬০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস

৪০০ টাকা প্ৰতি কেজি

উল্লেখ্য, বর্তমানে দেশে সোনার আমদানি শুল্ক ১৮.৪৫ শতাংশ। তা বাড়বে কি না, সে নিয়ে কোনও মন্তব্য করেননি অর্থমন্ত্রী। অপরদিকে এদেশে রুপোর উপর আমদানি শুল্ক ৭.৫ শতাংশ। এই অঙ্ক সোনার কাছাকাছি আমদানি শুল্ক হয়ে গেলে রুমোর দাম অনেকটাই বাড়বে এ কথা বলাই যায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা