whatsapp channel

Chethana Raj: প্লাস্টিক সার্জারি করাতে গিয়ে অকাল মৃত্যু, মেয়েকে খুনের অভিযোগ চেতনা রাজের বাবার

টলিউড যখন উত্তাল পল্লবী দে (Pallavi Dey)-র রহস্যমৃত্যু নিয়ে, সেই সময় ভারতের অপর প্রান্তে কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রিতেও ঘটে গিয়েছে দুঃখজনক ঘটনা। প্লাস্টিক সার্জারির মাধ্যমে ওজন কমাতে গিয়ে প্রাণ হারিয়েছেন কন্নড়…

Avatar

টলিউড যখন উত্তাল পল্লবী দে (Pallavi Dey)-র রহস্যমৃত্যু নিয়ে, সেই সময় ভারতের অপর প্রান্তে কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রিতেও ঘটে গিয়েছে দুঃখজনক ঘটনা। প্লাস্টিক সার্জারির মাধ্যমে ওজন কমাতে গিয়ে প্রাণ হারিয়েছেন কন্নড় অভিনেত্রী চেতনা রাজ (Chethana Raj)। তাঁর মৃত্যুর চারদিনের মাথায় মেয়ের মৃত্যুর বিচার চেয়ে সরব হয়েছেন চেতনার বাবা ভারদারাজু রাজ (Bhardaraju Raj)। তিনি চেতনার প্লাস্টিক সার্জেনের বিরুদ্ধে নিয়ে এসেছেন খুনের অভিযোগ।

একুশ বছর বয়সী চেতনা চেয়েছিলেন দ্রুত মেদ ঝরিয়ে আকর্ষণীয় হয়ে উঠতে। এই কারণে তিনি দেড় লক্ষ টাকা খরচ করে প্লাস্টিক সার্জারির সাহায্য নিয়েছিলেন। কিন্তু সার্জারির পর তাঁর ফুসফুসে জল জমে প্রবল শ্বাসকষ্ট হতে থাকে। মারা যান চেতনা। তাঁর বাবা ভারদারাজু জানিয়েছেন, যে ক্লিনিকে চেতনা প্লাস্টিক সার্জারি করিয়েছিলেন, সেই ক্লিনিকের কোনো বৈধ লাইসেন্স নেই বলে জানতে পেরেছেন তাঁরা। কিভাবে তাঁরা কাজ করার অনুমতি পেয়েছেন তা নিয়ে ধন্দে চেতনার পরিবার। তবে কন্যাহারা পিতা চান না, এই ঘটনা আর কারোর সাথে ঘটুক। এই কারণে বিচার চেয়েছেন তিনি।

16 ই মে চেতনার মৃত্যুর পর তাঁর মা-বাবা সংশ্লিষ্ট চিকিৎসকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনে সুব্রহ্মণ‍্য নগর থানায় এফআইআর দায়ের করেছেন। অবৈধ ক্লিনিকটির বিরুদ্ধে ব্যবস্থা নিতে চেতনার ময়নাতদন্তের রিপোর্ট মেডিক্যাল কাউন্সিলের কাছে পাঠানো হবে বলে জানা গেছে।

চেতনা ছিলেন তাঁর পরিবারের একমাত্র উপার্জনকারী। ফলে মেয়েকে হারিয়ে কার্যত: অথচ জলে পড়েছেন তাঁর মা-বাবা। অপরদিকে বেঙ্গালুরু জেলা স্বাস্থ্য আধিকারিক নিশ্চিত করেছেন, চেতনা ‘ফ্যাট ফ্রি’ প্লাস্টিক সার্জারি করিয়েছিলেন। কিন্তু ওই ক্লিনিকটির কাছে কসমেটিক সার্জারি করার জন্য প্রয়োজনীয় ছাড়পত্র ছিল না। ডিএইচও ডঃ শ্রীনিবাস (Dr.Srinibas) জানিয়েছেন, ক্লিনিকটি প্রকৃতপক্ষে, একটি পলি-ক্লিনিক। লেজার সার্জারি তাঁদের এক্তিয়ারভুক্ত নয়। বেঙ্গালুরু জেলা কালেক্টর অন্যান্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করে সেই ক্লিনিকের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

whatsapp logo