Hoop PlusTollywood

Dev: আবাস যোজনা দূর্নীতি নিয়ে যা বললেন দেব

অভিনেতা-সাংসদ দেব (Dev) বরাবর সততা ও সৌজন্যমূলক রাজনীতিতে বিশ্বাসী। তিনি নিজের দলের অন্যায় দেখলেও অবশ্যই সরব হন। কয়েকদিন আগে পরপর তিন বার বন্দে ভারত এক্সপ্রেসে ঢিল ছোঁড়ার অভিযোগ উঠেছিল। সোমবার সকালে হুগলির চন্দনপুরেও বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে ইট ছোঁড়া হয়েছে। নয় দিনে পরপর চারবার হামলার শিকার হল বন্দে ভারত এক্সপ্রেস। এই প্রসঙ্গে দেব বলেছেন, শিক্ষার অভাবে ট্রেনে ঢিল ছোঁড়া হয় অথবা আগুন লাগিয়ে দেওয়া হয়। কিন্তু এটা মোদী বা দিদির ট্রেন নয়। এটি কোনো রাজনৈতিক বাহনও নয়। সোমবার নিজের লোকসভা কেন্দ্র ঘাটাল থেকে একাধিক রাজনৈতিক কর্মসূচীতে যোগদান করেছেন দেব। এদিন রাজ্য – রাজনীতির একাধিক বিষয়ে মুখ খুলেছেন তিনি।

গত মাসে রিলিজ করেছে দেব ও মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) অভিনীত ব্লকবাস্টার ‘প্রজাপতি’। এই ফিল্ম নন্দনে শো পায়নি। দেব টুইট করে লিখেছিলেন, নন্দনকে তিনি মিস করলেও এখানেই গল্প শেষ। এদিন দাসপুরের রাজনৈতিক মঞ্চ থেকে দেব বলেন, তিনি ও মিঠুন যদি বাবা-ছেলের মতো থাকতে পারেন, তাহলে সাধারণ মানুষ বা গ্রামের মানুষরা নিজেদের মধ্যে কেন লড়াই করছেন! রাজনীতি মানে মানুষের পাশে থাকা, বিপদে রক্ষা করা। কিন্তু তার জন্য মারপিট ও রক্তাক্ত ঘটনায় বিশ্বাসী নন বলে জানিয়ে দিয়েছেন দেব। কোনো একটি দলের জন্য কাজ করলে অপর দলকে শত্রু ভাবা উচিত নয়। প্রতিবেশী বিপদে পড়লে রাজনৈতিক রঙের উর্ধ্বে উঠে সাহায্য করা উচিত বলে মনে করেন দেব।

পাশাপাশি আবাস যোজনা দূর্নীতির অভিযোগ নিয়েও মুখ খুলেছেন তিনি। দেব মনে করেন, ভুলটা ভুলই, সেটা তাঁর দল করলেও ভুল। আবাস তালিকায় দূর্নীতির কথা কবুল করে দেব বলেছেন, গরিব মানুষের মাথায় ছাদ নেই। অথচ তারা আবাস যোজনার সুবিধা পাচ্ছেন না। কিন্তু যাঁদের পাকা বাড়ি আছে, তাঁরা পাচ্ছেন।

এদিন শাসক দলের তৃণমূল স্তরের কর্মীদের সহজবোধ্য রাজনৈতিক সসহনশীলতার বার্তা দিয়েছেন দেব। পাশাপাশি প্রতিবাদ করেছেন দূর্নীতির বিরুদ্ধেও।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

whatsapp logo