whatsapp channel

VIRAL: ছায়া চৌধুরীর নাচে উত্তেজিত হলেন সঞ্চালক, কোমর নাচানো দেখেই পয়সা উসুল

হরিয়ানভি নৃত্যের পেশায় আসছেন একের পর এক মহিলা। তাঁদের প্রোমোট করতে তৈরি হয়েছে কয়েকটি ইউটিউব চ্যানেল। হরিয়ানভি বা রাগনী নাচ কোনোদিনই অশালীন ছিল না। কিন্তু ইদানিং কিছু নৃত্যশিল্পী শরীরের অযথা…

Avatar

Nilanjana Pande

হরিয়ানভি নৃত্যের পেশায় আসছেন একের পর এক মহিলা। তাঁদের প্রোমোট করতে তৈরি হয়েছে কয়েকটি ইউটিউব চ্যানেল। হরিয়ানভি বা রাগনী নাচ কোনোদিনই অশালীন ছিল না। কিন্তু ইদানিং কিছু নৃত্যশিল্পী শরীরের অযথা প্রদর্শনের মাধ্যমে তা অশালীন করে তুলেছেন। একের পর এক তরুণী ও যুবতী এই পেশায় এসে উপার্জন করছেন ভালো অঙ্কের অর্থ। এঁদের মধ্যে অন্যতম হলেন ছায়া চৌধুরী (Chhaya Choudhary)। সাধারণতঃ লকডাউনের পর থেকে হরিয়ানার কিছু বিশেষ অঞ্চলে ছায়ার খ্যাতি তৈরি হয়েছে। ছায়ার ডান্স ভিডিও প্রোমোট করছে ‘সোনোটেক রাগনী’ নামে একটি ইউটিউব চ্যানেল। চলতি বছরের 10 ই অক্টোবর ছায়ার একটি ডান্স ভিডিও পাবলিশ করা হয়েছে এই ইউটিউব চ্যানেলের মাধ্যমে। এখনও অবধি এই ডান্স ভিডিওটির ভিউ মাত্র সাড়ে চার হাজার।

এই ডান্স ভিডিওতে ছায়া নেচেছেন ‘নলকা’ গানটির সাথে। এই গানটি গেয়েছেন লোকসঙ্গীত শিল্পী রুচিকা জাঙ্গির (Ruchika Jangir) এবং বিনু গৌর (Vinu Gaur)। ভিডিওতে ছায়ার পরনে রয়েছে হলুদ রঙের ফুলস্লিভ কামিজ। তাতে রয়েছে মাল্টিকালার এমব্রয়ডারি। হলুদ কামিজের সাথে নিম্নাংশে ছায়া পরেছেন কালো রঙের পাতিয়ালা। গলা দিয়ে পেঁচিয়েছেন কালো ওড়না। তবে অন্য নৃত্যশিল্পীদের মতো ছায়ার কামিজের নেকলাইন ডিপ নয়। এটি একটি সাধারণ পাতিয়ালা সালোয়ার-কামিজ। খোলা মঞ্চে নৃত্য পরিবেশন করছেন ছায়া। মঞ্চটি একটি ধর্মীয় অনুষ্ঠানের। চারপাশে রয়েছে দেব-দেবীর ছবি।

গানের শুরুতে মঞ্চের চারপাশে ঘুরে দর্শকদের সাথে যোগাযোগ স্থাপন করলেও এরপর রাগনী নাচের নিখুঁত স্টেপ অনুসরণ করে নাচতে শুরু করেন ছায়া। নিপুণ ঠুমকার ব্যবহার করেন তিনি। ছায়ার নাচে উচ্ছ্বসিত হয়ে সঞ্চালক মাইক্রোফোন হাতে শিল্পীর সামনে গিয়ে অঙ্গ-ভঙ্গী করলে অপর সঞ্চালক তাঁকে বসিয়ে দেন। নাচের এক পর্বে কালো ওড়নায় মুখ আবৃত করে নৃত্য পরিবেশন করেন ছায়া।

তবে ছায়া নাচের ভিডিওর শেষ অবধি কোনো শরীর প্রদর্শন নেই। এমনকি তাঁকে কোনো দর্শকের কাছ থেকে টাকা নিতেও দেখা যায়নি।

whatsapp logo