Hoop Viral

সুরেলা কন্ঠে ইতালির ছোট্ট শিশুরা গাইছেন কবিগুরুর গান, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

রবীন্দ্রনাথ শুধুমাত্র বাংলার গর্ব নয়, গোটা দেশের গর্ব। তার সৃষ্টি দেশ পেরিয়ে গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। বর্তমানে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও রীতিমতো ভাইরাল হয়েছে। রবীন্দ্রনাথের তৈরি করা গান ‘আমরা সবাই রাজা’ ইতালীয় ভাষায় গেয়ে কবিগুরুকে শ্রদ্ধা জানালেন একদল ইতালীয় স্কুল পড়ুয়া।

রবীন্দ্রনাথ আমাদের প্রাণের ঠাকুর। বাঙালির মজ্জায় মজ্জায় রবীন্দ্র নাথ। মন খারাপে রবীন্দ্রনাথ, আনন্দে রবীন্দ্রনাথ। রবীন্দ্রনাথের সৃষ্টির যেন কোন সীমানা নেই। প্রেমে পড়লে রবীন্দ্রনাথ কিংবা বিরহে রবীন্দ্রনাথ, আনন্দমুখর রাত্রে রবীন্দ্রনাথ এবং একাকিত্বে রবীন্দ্রনাথ। তবে এই ভিডিও প্রমাণ করে দিল রবীন্দ্রনাথ শুধু আমাদের একার নয় তিনি বিশ্ববাসীর। তাইতো তিনি বিশ্বকবি। রবীন্দ্রনাথের কবিতা রবীন্দ্রনাথের গান, রবীন্দ্রনাথের উপন্যাস, ছোটগল্প, কবিতা আমাদের প্রত্যেকের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। সেই ছোটবেলায় পড়াশোনা শেখার শুরুতে রবীন্দ্রনাথ, বয়োসন্ধিতে ও রবীন্দ্রনাথ, যৌবনে, বৃদ্ধ বয়সেও আমাদের একমাত্র সঙ্গী রবীন্দ্রনাথ।

ভিডিওটিতে ‘আমরা সবাই রাজা’ গানের ভাষা টা হয়তো ইতালীয়। আমরা শব্দটা হয়তো অতটা ভাল করে বুঝতে পারছি না। কিন্তু এই শিশুদের মধ্যে যে উচ্ছাস তার সত্যিই সকলকে মুগ্ধ করেছে। দেখুন সেই ভিডিও।

Related Articles