BollywoodHoop Plus

প্রয়াত ‘সি.আই.ডি.’ খ্যাত জনপ্রিয় এই অভিনেতা, শোকের ছায়া অভিনয় জগতে

কেবল নেটওয়ার্ক আসার পর ‘সি.আই.ডি.’ ছিল অন্যতম ধারাবাহিক। অভিনেতারা হয়ে উঠেছিলেন দর্শকদের ঘরের মানুষ। দীর্ঘদিন চলার পর এই ধারাবাহিক অফ এয়ার হলেও এখনও পর্যন্ত ‘সি.আই.ডি’-র কূশীলবরা সমানভাবে জনপ্রিয়। কিন্তু জীবন ‘আনপ্রেডিক্টেবল’। 2023 শেষ হওয়ার মাত্র কিছুদিন আগেই এই বছর কেড়ে নিল জনপ্রিয় ‘সি.আই.ডি.’ অভিনেতা দীনেশ ফড়নীস (Dinesh Fadnis)-কে। মাত্র সাতান্ন বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন তিনি।

দীনেশের আকস্মিক মৃত্যুর কারণ হিসাবে প্রথমে ছড়িয়ে পড়েছিল কার্ডিয়াক অ্যারেস্টের তত্ত্ব। কিন্তু তাঁর প্রয়াণের খবর মিডিয়ায় সুনিশ্চিত করার সময় দীনেশের বন্ধু ও ‘সি.আই.ডি’-র সহ-অভিনেতা দয়ানন্দ শেঠি (Dayanand Shetty) জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হননি দীনেশ। তবে তাঁর প্রয়াণের কারণ সম্পর্কে মুখ খুলতে নারাজ ছিলেন দয়ানন্দ ওরফে ‘সি.আই.ডি.’-র দয়া। কিন্তু একটু বেলা বাড়তে জানা গিয়েছে দীনেশের মৃত্যুর প্রকৃত কারণ। অভিনেতার পরিবার সূত্রে জানানো হয়েছে, লিভারের সমস্যার কারণে দীর্ঘদিন ধরেই মুম্বইয়ের তুঙ্গা হাসপাতালে চিকিৎসা করাতে আসতেন দীনেশ। আচমকাই গত শুক্রবার থেকে দীনেশের শারীরিক অবস্থার অবনতি ঘটে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, তাঁকে দ্রুত তুঙ্গা হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু রবিবার থেকে দীনেশের শ্বাসকষ্ট শুরু হলে তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছিল।

কিন্তু কোনোভাবেই শারীরিক অবস্থা স্থিতিশীল হচ্ছিল না। একসময় চিকিৎসায় সাড়া দেওয়া বন্ধ করে দিয়েছিলেন দীনেশ। পাশাপাশি কাজ করা বন্ধ করে দিয়েছিল তাঁর শারীরিক অঙ্গ-প্রত্যঙ্গ। দয়ানন্দ জানিয়েছেন, মঙ্গলবার রাত বারোটা বেজে আট মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন দীনেশ। কিন্তু তার আগেই তাঁকে বার করা হয়েছিল ভেন্টিলেটর থেকে। মঙ্গলবার মুম্বইয়ে সকাল সাড়ে দশটা নাগাদ সম্পন্ন হয়েছে দীনেশের শেষকৃত্য।

একাধিক ধারাবাহিকে অভিনয় করলেও দীনেশকে জনপ্রিয়তা দিয়েছিল ‘সি.আই.ডি.’-তে অভিনীত চরিত্র ফ্রেডরিক। পরবর্তীকালে ‘সরফরোশ’ ও ‘সুপার থার্টি’-র মতো ফিল্মে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন দীনেশ। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে বিনোদন জগতে।

whatsapp logo