whatsapp channel

Viral Ad: চারজন পুরুষের সঙ্গে যুবতীর শরীরী খেলা! বিজ্ঞাপনের তীব্র বিরোধিতা আমজনতার

Layer shot ad controversy নিয়ে তোলপাড় গোটা মহল। সেলিব্রিটিরাও পর্যন্ত বিরোধিতা করছেন এমন ঘোরতর নোংরা ইঙ্গিতের বিজ্ঞাপন দেখে। যারা ইংল্যান্ড নিউজিল্যান্ডের ক্রিকেট সিরিজ দেখেছেন তারা এই বিজ্ঞাপনটিও দেখেছেন, যেখানে যৌনতা…

Avatar

Layer shot ad controversy নিয়ে তোলপাড় গোটা মহল। সেলিব্রিটিরাও পর্যন্ত বিরোধিতা করছেন এমন ঘোরতর নোংরা ইঙ্গিতের বিজ্ঞাপন দেখে। যারা ইংল্যান্ড নিউজিল্যান্ডের ক্রিকেট সিরিজ দেখেছেন তারা এই বিজ্ঞাপনটিও দেখেছেন, যেখানে যৌনতা বা ধর্ষনের ইঙ্গিত মিলেছে। এই বিজ্ঞাপনটি একটি সুগন্ধি কোম্পানির হলেও বিজ্ঞাপনে যেই দৃশ্য দেখানো হয়েছে তাতে করে ধর্ষণকে বাহবা দেওয়া হচ্ছে বলে মনে করছেন অনেকে।

কী রয়েছে বিজ্ঞাপনে? প্রথমে দেখানো হচ্ছে একটি ছেলে ও একটি মেয়ে একাকী ঘরে। হঠাৎ চারটে ছেলে দরজা খুলে ঢোকে। ঘরে থাকা ছেলে মেয়ে দুটো হকচকিয়ে যায়। চারটে ছেলের মধ্যে একজন বলে এবার আমার পালা। মেয়েটা ভয় পেয়ে যায়। তখন ছেলেটা সুগন্ধীর বোতল তুলে নিয়ে বলে শট তো বান্তা হ্যায়।

দ্বিতীয় বিজ্ঞাপনে দেখানো হয় একটি মেয়ে শপিং মলে কেনাকাটি করছে। চারটি ছেলে পিছনে দাঁড়িয়ে বলছে আমরা চার আর এ মাত্র একজন, তাহলে শট কে নেবে? মেয়েটি ভয় পেয়ে যায়। তারপরে দেখানো হয় শট হল পারফিউম এর একটা বোতল।

 

View this post on Instagram

 

A post shared by smish (@smishdesigns)

দুটো ভিডিও জুড়ে রয়েছে ধর্ষনের নোংরা ইঙ্গিত। এই নিয়েই উঠেছে প্রতিবাদের ঝড়। বর্তমানে বিজ্ঞাপন দুটো ব্যান করে দেওয়া হয়েছে। বিজ্ঞাপনের কোড অনুযায়ী শুরু হয়েছে তদন্তও। এই ব্যাপারে চিঠি পাঠানো হয় মহিলা কমিশনের তরফ কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরকে। ফারহান আখতার থেকে প্রিয়াঙ্কা চোপড়া সকলেই কড়া শব্দে নিন্দা করেছেন এই বিজ্ঞাপনের ব্যাপারে।অবিলম্বে এই ধরনের বিজ্ঞাপন তৈরির ব্যাপারে কড়া পদক্ষেপ নেওয়া হোক বলে আওয়াজ তুলেছেন বলিউডের কিছু শিল্পী।

whatsapp logo