Hoop Food

Cooking Tips: অষ্টমীর লুচিতে শুধু ময়দা নয়, বানিয়ে ফেলুন এই তিন ধরনের হেলদি লুচি

অষ্টমীর দিন লুচি, তরকারি খাওয়া মাস্ট। কিন্তু লুচি খেলেই শরীর ভীষণ খারাপ হয়ে যায়, বিশেষ করে যাদের গ্যাস অম্বলের সমস্যা আছে, তারা তো লুচি একেবারেই খেতে পারেন না, কিন্তু কি করবেন? একবার ভেবে দেখেছেন? লুচির জায়গায় কি বা খেতে পারেন অর্থাৎ হেলদি করতে পারেন, তাহলে কিন্তু একেবারেই কেল্লাফতে। লুচি খাওয়া হবে, আর খেয়ে কোন রকম শরীর খারাপ হবে না।

লুচি বানানোর সময়, এই জিনিসগুলো অবশ্যই আপনাকে ব্যবহার করতে হবে। তাহলে দেখবেন লুচি খেতেও ভালো লাগবে আর খেয়ে কোন রকম শরীর খারাপ করবে না।

১) ময়দার সঙ্গে আটা মিশিয়ে নিতে পারেন আটা-ময়দা দুটোকে যদি একসঙ্গে মিশিয়ে আপনি একটি ভালো করে সুন্দর দো মাখতে পারেন, তাহলে কিন্তু দেখবেন শুধু ময়দা খেলে যে পরিমাণ গ্যাস, অম্বল হচ্ছে, তার সঙ্গে আটা মিশিয়ে মাখলে গ্যাস, অম্বলের পরিমাণটা অনেকটা কমে যাবে।

২) যারা খুব স্বাস্থ্য সচেতন, যারা একেবারেই চান না স্বাস্থ্যের সঙ্গে কম্প্রোমাইজ করতে চান না, তারা কিন্তু ময়দার সঙ্গে মিশিয়ে নিতে পারেন ওটস। ওটস খাওয়া শরীরের জন্য ভীষণ ভালো বিশেষ করে যারা রোগা হতে চাইছেন, তাদের জন্য তো খুবই ভালো। একেবারে লুচির মতন করে বেলে নিয়ে হালকা তেলের শ্যালো ফ্রাই করে নিতে পারেন।

৩) ময়দার সঙ্গে আমরা সাধারণত নুন মেশাই, লুচি বানাতে। এর জন্য এক্ষেত্রে যদি নুনের জায়গায় ব্যবহার করতে পারেন, তাহলেও কিন্তু গ্যাস, অম্বলের সমস্যা থেকে একেবারে দূরে চলে যাবেন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক