whatsapp channel

Recipe: মাসের শেষে পকেট শূন্য! অল্প খরচে বানিয়ে ফেলুন রুই বেগুন কারি

মাসের শেষে পকেট শূন্য? তাহলে কি বাঙালি হয়ে ভাতের সঙ্গে মাছ খাবেন না? এমনটা হতে পারে না, শুধু এক টুকরো মাছ আর বেগুন দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি।…

Avatar

মাসের শেষে পকেট শূন্য? তাহলে কি বাঙালি হয়ে ভাতের সঙ্গে মাছ খাবেন না? এমনটা হতে পারে না, শুধু এক টুকরো মাছ আর বেগুন দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই রেসিপি।

এক টুকরো রুই মাছ (বা বাড়িতে থাকা যে কোনো মাছ নিতে পারেন আপনার ইচ্ছে মতো)
উপকরণ -একটি বড় আকারের বেগুন
পেঁয়াজ কুচি ৩ টেবিল চামচ
টমেটো বাটা ২ টেবিল চামচ
রসুন কুচি ১ টেবিল চামচ
আদা বাটা ১ টেবিল চামচ
ক্যাপসিকাম বাটা ৩ টেবিল চামচ
ধনেপাতা কুচি এক মুঠো
হলুদ গুঁড়ো ১ চা চামচ
লঙ্কা গুঁড়ো স্বাদমতো
কাঁচা লঙ্কা কুচি স্বাদমতো
তেজপাতা, এলাচ, লবঙ্গ, দারচিনি
নুন, মিষ্টি স্বাদ মত
সরষের তেল পরিমাণমতো

প্রণালী – বেগুনকে প্রথমে টুকরো টুকরো করে কেটে নিতে হবে। তারপর রুই মাছের একটু বড় আকারের একটা অংশ নিয়ে নিতে হবে। জলে সেদ্ধ করে নিন। তারপর বড় বড় কাঁটাগুলো ছাড়িয়ে নিন।

এরপর ফ্রাইং প্যানে সরষের তেল গরম করে তাতে তেজপাতা, এলাচ, লবঙ্গ, দারচিনি, দিয়ে ভালো করে ভাজা ভাজা করে একে একে পেঁয়াজ কুচি, টমেটো বাটা, রসুন কুচি, আদা বাটা, ক্যাপসিকাম বাটা, ধনেপাতা কুচি, নুন,মিষ্টি স্বাদমতো এবং সমস্ত গুঁড়ো লঙ্কা দিয়ে খুব ভালো করে ভাজা ভাজা করে টুকরো করে কেটে রাখা বেগুন দিয়ে দিন। কাঁটা ছাড়ানো সেই সেদ্ধ করা মাছ ভালো করে ভেঙে ভেঙে বেগুনের ওপর দিয়ে ভালো করে ভাজা ভাজা করে নিন। বেশ ভালো করে ভাজা ভাজা হয়ে গেলে উপরে সামান্য কাঁচা লঙ্কা কুচি এবং ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন রুই বেগুন চচ্চড়ি।

whatsapp logo