গভীর রাতে হাইওয়ের উপর হেঁটে বেড়াচ্ছে সুবিশাল কুমির, মুহূর্তে ভাইরাল ভিডিও

HoopHaap Digital Media

বনাঞ্চল থেকে অসময়ে জীবজন্তুরা বেরিয়ে আসে এমন অসংখ্য ভিডিও আপনার চোখের সামনে ঘুরতে থাকে। বর্তমানে এমন একটি ভিডিও ভাইরাল হলো যেখানে দেখা গেল মাঝরাতে বনাঞ্চল থেকে এক কুমির হাঁটতে হাঁটতে বেরিয়ে এসেছে আসল রাস্তার ওপরে। তাকে দেখে রীতিমতো যানচলাচল স্তব্ধ হয়ে গেছে। তবে তার এ রকম মতিগতি দেখে আপনি কখনোই বলতে পারবেন না জলে কুমির ডাঙায় বাঘ। এক্ষেত্রে ডাঙ্গায় বাঘ এর পাশাপাশি কুমিরের ও চলে আসার সমূহ সম্ভাবনা আছে। নদীতে সাঁতার কাটার পাশাপাশি এরা রাস্তাতেও বেশ দ্রুত জোরে দৌড়াতে পারে।

কুমির বাবাজির এমন মতিভ্রম দেখে আশেপাশের মানুষ এবং যানচলাচল স্তব্ধ হয়ে গেছে। অবশ্য তারা শুধু এই দৃশ্যটি নিজেরাই দেখেনি, এই বিষয়টি পুরোপুরি ক্যামেরাবন্দি করে সেই ভিডিওটি ছেড়ে দিয়েছেন সোশ্যাল মিডিয়ার পর্দায় সাধারণ মানুষ এই দৃশ্য দেখে যাকে বলে চক্ষুচড়কগাছ হয়ে গেছে। অনেকেই বনাঞ্চলের বেড়াতে যান এবং নাইট সাফারি করা অনেকেরই অভ্যাস হয়ে থাকে। তারা অন্তত এই ভিডিওটি দেখে একটু সাবধানতা অবলম্বন করবেন যদিও তাদের সাথে গাইড থাকে কিন্তু বলা যায়না, কখন কি করে বসে আপনি আগে থেকে কিছু টের পাবেননা।

বেড়াতে গেলে অবশ্যই নিজে প্রটেকশন, গাইড এবং উপযুক্ত গাড়ি নিয়ে যাবেন যা চারিদিক থেকে ঢাকা থাকে। এখানে কুমিরের পাশাপাশি অন্যান্য জীবজন্তুরাও নানা কারণে বেরিয়ে আসতে পারে অনেক সময় খাবারের সন্ধানে তারা গ্রামাঞ্চলের ঢুকে পড়ে। ঢুকে পড়ে মুরগি, হাঁস এবং অনেক সময় দেখা গেছে মানুষের ক্ষতি করে আর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বর্তমানে সমস্ত ভিডিও ভাইরাল হতে খুব বেশি সময় লাগেনা।

এত বেশি পর্যটক এর আগমনের জন্য বন্যপ্রাণ আজ বিপন্ন তাদের বাসস্থান এত বেশি নিরিবিলি হওয়া প্রয়োজন, কিন্তু পর্যটকরা সেখানে গিয়ে সেই নিরিবিলি বজায় রাখতে পারেনা। এছাড়াও তাদের বাসস্থানের অভাব, খাদ্যের অভাবের জন্য তাদের প্রাণ আজ বিপন্ন হতে চলেছে। সেই জন্যই তারা লোকালয় মাঝে মধ্যে ঢুকে পড়ে। এ পৃথিবীতে মানুষের পাশাপাশি প্রত্যেকটা বন্যপ্রাণী থাকার অধিকার আছে তাই আমাদের উচিত তাদেরকে তাদের মত থাকতে দিতে।

Leave a Comment